দ্বিতীয় বিভাগ ফুটবল লিগে সাউথ এন্ড ক্লাব

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক »

সিজেকেএস-সিডিএফএ সাইফ পাওয়ারটেক ৩য় বিভাগ ফুটবল লিগ ২০২১ আসরের সুপার থ্রি পর্বের প্লে-অফের নিজ দ্বিতীয় খেলায় জয়লাভ করে প্রথম দল হিসেবে দ্বিতীয় বিভাগ লিগে খেলা নিশ্চিত করেছে। গতকাল বিকেলে এম এ আজিজ স্টেডিয়ামে আরমানের গোলে বাঁশখালী উপজেলা ক্রীড়া সংস্থাকে পরাজিত করে চার পয়েন্ট নিয়ে তারা এ যোগ্যতা অর্জন করে। প্রথম খেলায় টাইব্রেকারে মাদারবাড়ী শোভনীয়া ক্লাবের কাছে পরাজিত হলেও নির্ধারিত সময় ড্র করে এক পয়েন্ট ঝুলিতে জমা করে ছিল সাউথ এন্ড ক্লাব।

আগামীকাল ২৬ মে শেষ খেলায় মাদারবাড়ী শোভনীয়া ক্লাব-বাঁশখালী উপজেলা ক্রীড়া সংস্থা প্রতিদ্বন্দ্বিতা করবে। বিকাল সাড়ে তিনটায় শুরু হওয়া এ খেলায় নির্ধারিত সময়ে জয়লাভ করলে দ্বিতীয় দল হিসেবে দ্বিতীয় বিভাগের টিকেট পাবে বাঁশখালী উপজেলা ক্রীড়া সংস্থা। আর নির্ধারিত সময়ে ড্র হলে শোভনীয়া ক্লাব চলে যাবে দ্বিতীয় বিভাগে। এর আগে গত রোববার প্রথম খেলায় মাদারবাড়ী শোভনীয়া ক্লাব টাইব্রেকারে ৩-০ গোলে সাউথ এন্ড ক্লাবকে পরাজিত করে।

গতকাল শুরু থেকে দু’দল সমানতালে খেলতে থাকলেও সুযোগের দিকে এগিয়ে ছিল সাউথ এন্ড ক্লাব। প্রথমার্ধ গোলশূণ্য থাকার পর দ্বিতীয়ার্ধের প্রথম দিকেই গোলের দেখা পায় সাউথ এন্ড ক্লাব। চকিত এক আক্রমণে ডানপ্রান্ত থেকে সতীর্থের গোলমুখে ভাসানো বলে দারুনভাবে মাথা লাগিয়ে জালের ঠিকানা খুঁজে পান আরমান (১-০)। এর ১৩ মিনিট পর পেনাল্টি পেয়েও বাঁশখালীর রাসেল ইকবাল সমতা আনতে ব্যর্থ হন। তার নেয়া শট পোষ্টের অনেক উপরে চলে যায়।

কিপারকে ফাঁকি দিয়ে বাঁশখালীর একজন স্ট্রাইকার এগিয়ে যাওয়ার পথে সাউথ এন্ড কিপার টেনে ফেলে দিলে রেফারি জি এম চৌধুরী নয়ন পেনাল্টির নির্দেশ দেন। এ অর্ধের ২৩ মিনিটে আবারো সমতা আনার সুযোগ আসে বাঁশখালীর। কিন্তু গোল-লাইন থেকে বল ফিরিয়ে দিয়ে সাউথ এন্ড ক্লাবের একজন ডিফেন্ডার নিশ্চিত গোল প্রতিহত করেন। বাকি সময়ে আর কোন গোল না হলে আরমানের গোলই খেলার নিস্পত্তি হয়। এদিকে আগামীকাল খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন সাবেক মেয়র ও সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন। অনুষ্ঠানে সিজেকেএস-সিডিএফএ নির্বাহী কমিটি, কাউন্সিলরসহ সংশ্লিষ্ট সকলকে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হয়েছে।