দেশকে পাকিস্তান বানানোর স্বপ্ন দেখছে বিএনপি-জামায়াত

রামপুরায় নাছির উদ্দীন

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেছেন, সহ্যের সীমা ছাড়িয়ে গেলে কোনো অপশক্তিকে মাঠে নামা মাত্রই প্রতিহত করবো। শোকাবহ এই মাসে আমরা বঙ্গবন্ধুর আরাধ্যের সোনার বাংলা রচনায় কোনো আগাছা তৈরি হতে দেব না। বঙ্গবন্ধু হত্যার দৃশ্যমান খুনীদের বিচার ও রায় কার্যকর হলেও মূল হোতা ও পরিকল্পনাকারীরা এখনও অধরা রয়ে গেছে। তারাই আবার আরেকটি আগস্ট ট্র্যাজেডি ঘটানোর হুমকী দিচ্ছে। গতকাল শনিবার বিকেলে ২৫নং রামপুরা ওয়ার্ড আওয়ামী লীগের জাতীয় শোক দিবসের আলোচনা সভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ.জ.ম. নাছির উদ্দীন বলেছেন, বিএনপি জামায়াতের ডাকে আন্দোলনের জোয়ার এখন ভাটায় পড়েছে। কেননা তাদের সঙ্গেই ছিল স্বাধীনতা বিরোধী একটি অপশক্তি। এদের বিরুদ্ধে শেষ লড়াই করার জন্য নতুন প্রজন্ম প্রস্তুত। বৈশ্বিক অর্থনৈতিক মন্দার সংকট মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা লড়ছেন। এখন আমাদের প্রতিটি নেতাকর্মীদের এলাকায় গিয়ে মানুষের কষ্টের ভাগিদার হওয়া এবং তাদের সহায়তা করার আহ্বান জনান। তিনি আরো বলেন, ’৭৫ এর ১৫ আগস্টের প্রধান বেনিফিশিয়ারী সেনা শাসক জিয়াউর রহমান সুস্পষ্টভাবে পাকিস্তানী এজেন্ডা বাস্তবায়ন করেছেন। বাংলাদেশকে পাকিস্তান বানানোর ব্যর্থ স্বপ্ন দেখেছেন। সেই ব্যর্থ স্বপ্ন পূরণে বিএনপি-জামায়াত দেশকে অস্থিতিশীল করার জন্য অযৌক্তিক অজুহাতে মাঠে নেমেছে।
এখনই তাদের প্রতিহত করতে পাড়ায় মহল্লায় জনগণকে সাথে নিয়ে দূর্গ গড়ে তুলতে হবে। তা না হলে জাতীয় অস্তিত্ব প্রশ্নবিদ্ধ হবে। স্থানীয় দুলহান কমিউনিটি সেন্টারে ওয়ার্ড আওয়ামী লীগের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবুল কাশেমের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক দিলদার খান দিলুর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি আলহাজ্ব নঈম উদ্দিন চৌধুরী, উপদেষ্টা আলহাজ্ব সফর আলী, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক আলহাজ্ব লায়ন মোহাম্মদ হোসেন।
অন্যদের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের নির্বাহী সদস্য হাজী বেলাল আহমদ, হালিশহর থানা আওয়ামী লীগের আহ্বায়ক আলহাজ্ব মো. ফয়েজ আহমদ, চট্টগ্রাম মহানগর যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকা, ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব এস.এম. এরশাদ উল্লাহ, যুগ্ম আহ্বায়ক ও প্যানেল মেয়র আব্দুস সবুর লিটন, মিজানুর রহমান কাজল, নেওয়াজ মো. আজাদ, মো. ইকবাল, নাসরিন আক্তার নাহিদা, জেনিফার, আবুল কালাম আজাদ কাকন, মাহবুবুর রহমান মাহফুজ, আলা উদ্দীন আলো, মো. আসলাম হোসেন, মো. সাহেদ আলম, ইমরান মাহমুদ, মাকসুদুর রহমান মাসুদ, আরভিন শাকিব ইভান, আবুল কালাম আবু প্রমুখ। বিজ্ঞপ্তি