দুই পর্যটকসহ ৩ জনের মৃত্যু

পৃথক স্থানে সড়ক দুর্ঘটনা

নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি, প্রতিনিধি চকরিয়া »

পৃথক সড়ক দুর্ঘটনায় রাঙামাটি ও চকরিয়ায় ৩ জনের মৃত্যু হয়েছে। রাঙামাটির মানিকছড়িতে পিকনিকের বাস উল্টে দুই পর্যটক ও চকরিয়ার যাত্রীবাহী বাসের সঙ্গে ডাম্পার ট্রাকের সংঘর্ষে চালকের মৃত্যু হয়। দুই দুর্ঘটনায় ১৫ ব্যক্তি আহত হয়েছেন।

জানা যায়, রাঙামাটি শহরের প্রবেশ মুখ মানিকছড়িতে পিকনিকের বাস (ঢাকা মেট্রো-ব ১৪ ২৮৯৬) নিয়ন্ত্রণ হারিয়ে সড়কে উল্টে যায়। এ সময় দুই পর্যটকের মৃত্যু হয়। গতকাল শুক্রবার সন্ধ্যায় এ দুর্ঘটনায় আরও ৫ জন আহত হয়েছেন।

বাসের যাত্রী বাবুর্চি কামাল হোসেন জানান, সকলে ভাটিয়ারির ব্রিকস অ্যান্ড ক্লো ওয়াকর্স লিমিটেডের কর্মচারীরা সকলে পিকনিকে এসেছি। ফেরার পথে বাসের চালক গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলায় গাড়িটি পাহাড়ে গিয়ে ধাক্কা লেগে উল্টে যায়।

তিনি আরও বলেন, গাড়ির চালক শহরের আরও দুই জায়গায় অ্যাকসিডেন্ট করেছে। তারা সকলে মদ্যপান করেছিলেন।

রাঙামাটি ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ওয়েরহাউজ ইন্সপেক্টর বিল্লাল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে দুজনের মরদেহ উদ্ধার করেছি। প্রথমে আমরা এসে গাড়ির নিচ থেকে একটি লাশ উদ্ধার করি, পরে অ্যাস্কেভেটর দিয়ে আরও একটি লাশ উদ্ধার করতে সক্ষম হই। এছাড়া আহতদের উদ্ধার করে রাঙামাটি জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে চকরিয়ায় যাত্রীবাহী বাসের সঙ্গে একটি ডাম্পার ট্রাকের সংঘর্ষে মিজানুর রহমান (২৫) নামে এক ডাম্পার ট্রাক চালকের মৃত্যু হয়েছে। এ সময় বাসের আরো ১০ যাত্রী আহত হয়েছে।

বৃহস্পতিবার দিবাগত রাত ১টার দিকে কক্সবাজার চট্টগ্রাম মহাসড়কের চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের মেদাকচ্ছপিয়া ঢালা এলাকায় এ সড়ক দুর্ঘটনা ঘটে। নিহত মিজানুর রহমান (২৫) চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের পূর্বপাড়া হরিখোলা গ্রামের ইয়াকুব আলীর ছেলে।

প্রত্যক্ষদর্শী লোকজন ও স্থানীয় খুটাখালী ইউনিয়ন পরিষদের ওয়ার্ডের মেম্বার ছলিম উল্লাহ জানান, ইদানিং লবণাক্ত পানিতে মহাসড়ক খুবই পিচ্ছিল। সহজে কোন গাড়ি ব্রেক করলেও গাড়ি থামানো যায়না। এ অবস্থায় বৃহস্পতিবার রাতে মহাসড়কের সামনের একটি গাড়ি ওভারটেকিং করে যাওয়ার সময় কক্সবাজারমুখী যাত্রীবাহী একটি বাসের সঙ্গে বিপরীত দিক থেকে চকরিয়ামুখী ডাম্পার ট্রাকের সংঘর্ষের ঘটনা ঘটে।

ইউপি মেম্বার ছলিম উল্লাহ বলেন, সংঘর্ষের পরপর আশপাশের লোকজন এগিয়ে এসে ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করেন। তাদের মধ্যে মিজানুর রহমান নামের ওই চালক ঘটনাস্থলেই মারা যান। পরে মালুমঘাট হাইওয়ে পুলিশের সহায়তায় আহতদের চকরিয়া উপজেলার বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়।

চকরিয়া উপজেলার মালুমঘাট হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মকসুদ আহমেদ বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে ডাম্পার ট্রাক চালকের মরদেহ ও আহতদের উদ্ধার করি। পরে আহতদের হাসপাতালে পাঠানো হয়। তিনি বলেন, ঘটনাস্থল থেকে গাড়ি দুটি জব্দ করা হয়েছে।

নিহতের মরদেহ আইনি প্রক্রিয়া শেষে পরিবার সদস্যদের মাঝে হস্তান্তর করা হয়েছে।