দক্ষ মানব সম্পদ তৈরি করছে সরকার : হুইপ সামশুল

পটিয়া উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্র্র্থীদের জন্য মানসম্মত ১৮৪ জোড়া হাই ও লো বেঞ্চ বিতরণ করা হয়েছে। উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প (ইউজিডিপি) আওতায় জাইকার অর্থায়নে ১১ লক্ষ ৭০ হাজার টাকা ব্যয়ে এই বেঞ্চ গুলো বিতরণ করা হয়। জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এমপি ৪টি প্রাথমিক, ৯টি মাধ্যমিক ২টি দাখিল মাদ্রাসা ও ১ টি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়সহ ১৬টি প্রতিষ্ঠানের প্রধানের নিকট এই বেঞ্চ গুলো হস্তান্তর করেন। বেঞ্চ গুলোতে শিক্ষার্থীদের স্কুল ব্যাগ রাখার ব্যবস্থা রয়েছে। এতে এসব বিদ্যালয়ের ৭৩৬ জন শিক্ষার্থীর বসার ব্যবস্থা রয়েছে।

অনুষ্ঠানে হুইপ সামশুল হক চৌধুরী বলেন, সরকার শিক্ষার উপর গুরুত্বারোপ করে দক্ষ মানব সম্পদ তৈরি করছে। গত ১৯ এপ্রিল অপরাহ্নে বেঞ্চ হস্তান্তর অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,পটিয়া উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম শিরু, কচুয়াই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইনজামুল হক জসিম, ইউজিডিপি প্রকল্পের প্রতিনিধি মো: আতিকুজ্জামান, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ।

ইউজিডিপি স্থানীয় সরকার বিভাগের একটি প্রকল্প। প্রকল্পটি বর্তমানে ৪৭৫ উপজেলায় উপজেলা পরিষদের চাহিদা অনুযায়ী মানব সম্পদের দক্ষতা বৃদ্ধির প্রশিক্ষণ প্রদানসহ অবকাঠামো উন্নয়ন কাজ করছে। প্রকল্পটি ২০১৬-২০১৭ বছর থেকে স্থানীয় সরকারের চাহিদা মত দক্ষতা ও সুনামের সাথে কাজ করছে। বিজ্ঞপ্তি