টেকনাফে ৬ কোটি টাকার মাদকসহ ২ রোহিঙ্গা গ্রেফতার

নিজস্ব প্রতিনিধি, টেকনাফ »

টেকনাফের নাফ নদীতে অভিযান চালিয়ে এক কেজি ৪০ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) ও ৪০ হাজার পিস ইয়াবাসহ দুই রোহিঙ্গা পাচারকারীকে গ্রেফতার করেছে বিজিবির সদস্যরা। বুধবার রাতে তাদের গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হলো সিরাজুল ইসলাম (২৮) ও সৈয়দ সালাম (৩৮)।

জানা গেছে, বুধবার গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির সদস্যরা জানতে পারে টেকনাফের দমদমিয়া বিওপির উত্তর-পূর্ব দিকে জালিয়ারদ্বীপ এলাকার পার্শ্ববর্তী নাফ নদীর সীমান্ত দিয়ে মাদকের একটি চালান মিয়ানমার থেকে বাংলাদেশে পাচার হতে পারে। উক্ত সংবাদের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়ন সদর থেকে একটি বিশেষ টহল নাফ নদীর জালিয়ারদ্বীপের কেওড়া বাগানে কৌশলগত অবস্থান গ্রহণ করে। আনুমানিক রাত ১টার দিকে বিজিবির টহলদল একজন ব্যক্তিকে জালিয়ারদ্বীপের পাশে নাফ নদীতে কাঠের নৌকা করে জাল দিয়ে মাছ ধরতে দেখতে পায়। এ সময় এক চোরাকারবারী মাছ ধরারত ওই জেলের কাছে এসে একটি বস্তা হস্তান্তর করার সময় পূর্ব থেকেই অবস্থানে থাকা বিজিবি টহলদল চারিদিক থেকে স্পিডবোটের মাধ্যমে ঘেরাও করে দুজনকে গ্রেফতার করে। মাদকের মূল্য প্রায় ছয় কোটি ৪০ লাখ ৩৫ হাজার টাকা।

এ ব্যাপারে টেকনাফ ব্যাটালিয়ন ২ বিজিবি অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, পাচারকারীদের কাছ থেকে ১টি বস্তা জব্দ করে। ওই বস্তা থেকে এক কেজি চল্লিশ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) ও ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মামলা করে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।