দক্ষিণ জেলা ছাত্রলীগ নেতা রিমান্ডে

চেরাগীতে ইভান হত্যা

নিজস্ব প্রতিবেদক »

নগরীর চেরাগী পাহাড় এলাকায় শিক্ষার্থী আসকার বিন তারেক ইভান হত্যা মামলায় দক্ষিণ জেলা ছাত্রলীগের নেতা প্রিয়ম বিশ্বাসকে (২৫) গ্রেফতার করেছে পুলিশ। আদালত তার একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন।
বুধবার রাত ১০টার দিকে নগরীর সিআরবি সাত রাস্তার মোড় এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গতকাল বৃহস্পতিবার দুপুরে পাঁচদিনের রিমান্ড চেয়ে আদালতে হাজির করা হলে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহনাজ রহমানের আদালত এক দিনের রিমান্ড মঞ্জুর করেন। বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহেদুল কবির।

গ্রেফতার প্রিয়ম বিশ্বাস চন্দনাইশ উপজেলার বৈলতলী ইউনিয়নের রানা বিশ্বাসের ছেলে। তিনি দক্ষিণ জেলা ছাত্রলীগের গণশিক্ষা বিষয়ক উপ-সম্পাদক। তিনি সরকারি কমার্স কলেজের ছাত্র।
ওসি জাহেদুল কবির জানান, ‘বুধবার রাতে ইভান হত্যা মামলার ১ নম্বর আসামি প্রিয়ম বিশ্বাসকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার প্রিয়মকে আদালতে পাঠিয়ে ৫ দিনের রিমান্ড চাওয়া হয়েছে। আদালত একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন। এ ঘটনায় দুইজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার প্রিয়মের বিরুদ্ধে ২০১৯ সালের দ্রুত বিচার আইনে একটি মামলা আদালতে বিচারাধীন রয়েছে।’

উল্লেখ্য, শুক্রবার রাত সাড়ে ৮ দিকে চেরাগী পাহাড় এলাকায় বড়ভাই-ছোটভাই দ্বন্দ্বে দু’গ্রুপের সংঘর্ষে বিএফ শাহীন কলেজের এইচএসসি ২য় বর্ষের ছাত্র আসকার বিন তারেক ইভান ছুরিকাঘাতে নিহত হন। এ ঘটনার পরদিন শনিবার সকালে নিহতের পিতা এস এম তারেক বাদ হয়ে ৮ জন নামীয় ও অজ্ঞাতনামা ১০ থেকে ১২ জনকে আসামি হত্যা মামলা দায়ের করেন। এরআগে থেকে তাদের মধ্যে বেশ কয়েকবার পাল্টাপাল্টি সংঘর্ষের ঘটনা ঘটেছে বলেও জানা গেছে।