টেকনাফে দুই অপহরণকারী আটক

নিজস্ব প্রতিনিধি, টেকনাফ »

টেকনাফের গহীন পাহাড়ি এলাকায় পুলিশ সদস্যরা সাঁড়াশি অভিযান পরিচালনা করে অস্ত্রধারী দু অপহরণকারীকে আটক করেছে। এ সময় তাদের স্বীকারোক্তি মোতাবেক অপহরণকারীদের আস্তানা থেকে বিপুল পরিমাণ দেশীয় তৈরি অস্ত্রসস্ত্র উদ্ধার করা হয়েছে।

আটককৃত দুই অপহরণকারী হলো টেকনাফ উপজেলা হোয়াইক্যং ইউনিয়ন ৩ নম্বর ওয়ার্ড রইক্ষ্যং এলাকার বাসিন্দা মৃত রুহুল আমিনের পুত্র মো. নবী সুলতান প্রকাশ নবীন (৩৫) এবং বাহারছড়া ইউনিয়নের উত্তর শিলখালী এলাকার বাসিন্দা মৃত হোছনের পুত্র মো.ছলিম (২৬)।

গতকাল শুক্রবার সকালের দিকে অভিযানের সত্যতা নিশ্চিত করেন টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ ওসমান গনি।

তিনি  জানান, গত ২৪ ঘণ্টার ব্যবধানে অপহরণ হওয়া ১০ ভিকটিমকে অক্ষত অবস্থায় উদ্ধার করার জন্য বুধবার (২৭ মার্চ) বিকাল থেকে বৃহস্পতিবার (২৮ মার্চ) গভীর রাত পর্যন্ত হোয়াইক্যং,বাহারছড়া ইউনিয়নের গহীন পাহাড়গুলোতে পুলিশের সদস্যরা বেশ কয়েকটি ভাগে বিভক্ত হয়ে সাঁড়াশি অভিযান পরিচালনা করে।

এরপর পুলিশের অভিযান চলাকালীন অপহরণকারীরা দিশেহারা হয়ে অপহৃত ১০ জনকে ছেড়ে দিতে বাধ্য হয়। জিম্মি দশা থেকে ফেরত আসা ভিকটিমদের কাছ থেকে তথ্য সংগ্রহ করে এই দু’জন অপহরণকারীকে আটক করতে সক্ষম হই। পাশাপাশি আটককৃত দুই অপহরণকারীর হেফাজতে থাকা ১টি দেশীয় তৈরি ওয়ান শুটার গান (এলজি), ৩টি বড় দা, ৪টি মাথা বাকানো দা, ১টি লম্বা দা উদ্ধার করা হয়।

এ বিষয়ে হোয়াইক্যং ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. শাহজালাল জানান, ফেরত আসা অপহৃতরা সবাই মিলে প্রায় দুই লাখ টাকা মুক্তিপণ দিয়ে ফেরত এসেছে। তবে পুলিশ সদস্যরা ঘটনার পর গহীন পাহাড়গুলোতে সাঁড়াশি অভিযান পরিচালনা করে। একপর্যায়ে পুলিশের অভিযানে অপহরণকারীরা দিশেহারা হয়ে টাকার বিনিময়ে অপহৃত ১০ জনকে ছেড়ে দিতে বাধ্য হয়েছে বলেও জানান তিনি।