ইউপি চেয়ারম্যানের বাড়িতে অভিযান চালিয়ে বন্যপ্রাণী উদ্ধার

নিজস্ব প্রতিনিধি, চকরিয়া »

চকরিয়া উপজেলার সাহারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নবী হোছাইন চৌধুরীর বাড়িতে অভিযান চালিয়ে ৫টি বন্যপ্রাণী উদ্ধার করেছে র‌্যাব-১৫।

গতকাল শুক্রবার সকাল দশটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে সাহারবিল ইউনিয়নের কোরালখালী এলাকাস্থ চেয়ারম্যানের বাড়ির ভেতরে অভিযান চালিয়ে এসব বন্যপ্রাণী উদ্ধার করা হয়। উদ্ধারকৃত বন্যপ্রাণীর মধ্যে রয়েছে, ১টি চিতা বিড়াল, ৩টি সাদা বক, ১টি ময়না পাখি ও ১টি গন্ধগোকুল।

র‌্যাব-১৫ কক্সবাজার ক্যাম্পের মিডিয়া শাখা থেকে বলা হয়েছে, গতকাল শুক্রবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে চকরিয়া উপজেলার সাহারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নবী হোছাইন চৌধুরীর কোরালখালী এলাকার বাড়িতে ব্যাপক অভিযান চালানো হয়েছে। এসময় র‌্যাব-১৫ তার বাড়ি থেকে বিভিন্ন বন্যপ্রাণী উদ্ধার করে। এদিকে অভিযানের বিষয়টি টের পেয়ে চেয়ারম্যান নবী হোছাইন চৌধুরী বাড়ি থেকে পালিয়ে গেছে বলে জানান র‌্যাব-১৫ এর অভিযান টিমের সংশ্লিষ্টরা।

ইউপি চেয়ারম্যানের বাড়ি থেকে উদ্ধার করা এসব বন্যপ্রাণী চকরিয়া উপজেলার ডুলাহাজারাস্থ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাফারি পার্কে হস্তান্তর করা হয়েছে। গতকাল বিকালে এসব প্রাণী সাফারি পার্কে অবমুক্ত করা হয়েছে।

এছাড়া অবৈধভাবে বন্যপ্রাণী সংরক্ষণের অপরাধে চেয়ারম্যান নবী হোছাইন চৌধুরীর বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছেন বলে জানিয়েছেন ডুলাহাজারা বঙ্গবন্ধু সাফারি পার্কের তত্বাবধায়ক মাজারুল ইসলাম।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, গতকাল বিকাল পর্যন্ত থানায় সাফারি পার্ক কিংবা র‌্যাবের পক্ষ থেকে এজাহার জমা দেওয়া হয়নি। পরবর্তী সময়ে এজাহার পাওয়া গেলে এব্যাপারে  মামলা রুজু করা হবে।