জিয়াউর রহমানের আদর্শ জাতীয়তাবাদী শক্তির প্রেরণা

স্বেচ্ছাসেবক দলের অনুষ্ঠানে বক্তারা

মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান বলেন, ‘বাংলাদেশের স্বনির্ভরতা অর্জন এবং গণতন্ত্র প্রতিষ্ঠার প্রতিটি ধাপের সাথে জড়িয়ে আছে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের নাম। স্বল্প সময়ের শাসনামলে বাংলাদেশকে তিনি উন্নতি ও সমৃদ্ধির এক বিশেষ মর্যাদাপূর্ণ অবস্থানে অধিষ্ঠিত করে ইতিহাসে নিজেকে অধিষ্ঠিত করেছেন আপন মহিমায়।
তিনি আরও বলেন, বাংলাদেশে বহুদলীয় ব্যবস্থা পুনঃ প্রতিষ্ঠা, অর্থনীতির পুনরুজ্জীবন, বিশ্ব রাজনীতিতে বাংলাদেশের স্বতন্ত্র অবস্থান ও গতিপথ নির্ধারণে জিয়াউর রহমানের অবদান রয়েছে। তিনি উৎপাদনের রাজনীতির মাধ্যমে দেশীয় অর্থনীতিকে সমৃদ্ধশালী করেন। তাঁর অর্থনৈতিক সংস্কারের কারণেই বাংলাদেশের অর্থনৈতিক ভিত্তি মজবুত হয়। ইতিহাস থেকে কারো অবদান জোর করে মুছে দেয়া যায় না। জনগণের মনিকোঠায় যার স্থান তিনি জনগণের হৃদয়ে আজীবন বেঁচে থাকবেন। জিয়াউর রহমানের আদর্শ, দেশপ্রেম, সততা ও কর্মনিষ্ঠা আজ জাতীয়তাবাদী শক্তির প্রেরণার উৎস। তাঁর আদর্শ ধারণ করে দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারেক রহমান এর নেতৃত্বে আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে।
মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু বলেন, জাতীয় জীবনের চলমান সংকটে জিয়াউর রহমানের প্রদর্শিত পথ ও আদর্শ বুকে ধারণ করেই আমাদের সামনে এগিয়ে যেতে হবে। জাতীয় স্বার্থ, বহুমাত্রিক গণতন্ত্র এবং জনগণের অধিকার সুরক্ষায় ইস্পাত কঠিন গণঐক্য গড়ে তুলতে হবে।
সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে মহানগর স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে পশ্চিম ষোলশহরস্থ শাহ জালালীয়া তৈয়বিয়া সুন্নিয়া একাডেমির মাদ্রাসায় আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিল এবং মাদ্রাসার ছাত্রদের মাঝে খাবার বিতরণকালে তারা এসব কথা বলেন।
এর পুর্বে সকাল ১১টায় মহানগর স্বেচ্ছাসেবক দলের পক্ষ থেকে ষোলশহর জাতীয় বিপ্লব উদ্যানে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি নিবদন করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন আসাদুজ্জামান দিদার, মো. সেলিম রেজা, হারুন আল রশিদ, মামুনুর রহমান, হারুনুর রশিদ, জিয়াউর রহমান জিয়া, আলী মুর্তজা খান, জমির উদ্দিন নাহিদ, এম.আবু বক্কর রাজু, ওয়াকিল হোসেন, সাজ্জাদ হোসেন, এমদাদুল হক স্বপন, আব্দুল মান্নান, মফিজ উদ্দিন সুমন , মো. ইসহাক খান, মো. নাছির উদ্দিন, সাইফুল আলম দিপু, মো. বাবুল মিয়া, নুর আলম, কামরুল হাসান, আবুল হাসেম আজাদ, জসিম উদ্দিন, আবু জাফর রনি, তারেক ইকবাল রনি, মো. পারভেজ, জাহিদুল ইসলাম, জাকির হোসেন মিশু, মো. সাজ্জাদ হোসেন খান সহ থানা ও ওয়ার্ড নেতৃবৃন্দ। বিজ্ঞপ্তি