জায়গা দখলের প্রতিবাদ

সাবেক কাউন্সিলর মাজহারুল ইসলামের পরিবারের সংবাদ সম্মেলন

পিতার মৃত্যুর পর জোর করে সন্ত্রাসী হামলা করে কিছু সন্ত্রাসী জায়গা দখলের প্রতিবাদে বুধবার সকালে চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন ৩০ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মাজহারুল ইসলামের পরিবার।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পরিবারের পক্ষে তার সন্তান ডা. আশিকুল ইসলাম। লিখিত বক্তব্যে তিনি জানান, তার পিতা এলাকার সুপরিচিত কাউন্সিলর ছিলেন। শেখ হাসিনার আহ্বানে করোনাকালে সাধারণ মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করতে গিয়ে তিনি করোনায় আক্রান্ত হয়ে মারা যান। তার পুরো পরিবারই করোনা আক্রান্ত ছিলেন। তার পিতার মৃত্যুর পর এলাকার ত্রাস শাহেদ গংদের নেতৃত্বে একদল সন্ত্রাসী তাদের জমি জমা দখলের জন্য নানাভাবে পাঁয়তারা করতে থাকে এক পর্যায়ে নানা ধরনের হামলা করে বেশ কিছু জায়গা দখল করে। তাদের বাঁধা দিলে তারা জোর করে সন্ত্রাসী হামলা করে ও নানা ধরনের ভয়ভীত প্রদর্শন করে। এর বিরুদ্ধে তারা চট্টগ্রাম মহানগর আদালতে একটি ফোজদারী মামলা দায়ের করা হয়। যা এখনো তদন্তে রয়েছে।

সম্মেলনে ডা. আশিক আরো বলেন, আমার পিতা ৪০ বছর আগে ১০একর জায়গা বিভিন্ন লোকদের কাছ থেকে ক্রয় করে তাতে বিভিন্ন স্থাপনা নির্মাণ করে যা আমলা ভোগ দখল করে আসছি। কিন্তু দুঃখের বিষয় পিতার মৃত্যুর একদিন পরেই শাহেদ গংদের নেতৃত্বে প্রায় একশো থেকে দেডশো জন সন্ত্রাসী হামলা করে গেট খুলে নিয়ে যায়। অথচ এই জায়গা পিতার নামে নামজারী করা আছে। তাই প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে আবেদন বিষয়টি তদন্ত করে জায়গা ফিরিয়ে দেওয়ার অনুরোধ করছি । সংবাদ সম্মেলনে উপস্তিত ছিলেন অ্যাডভোকেট (সুপ্রিম কোর্ট) কায়সার পার্ভেস,  নজরুল ইসলাম ও ফখরুল ইসলাম। বিজ্ঞপ্তি