ছোট ভাইকে পিটিয়ে হত্যা বড় ভাইয়ের

পুকুরের পানিতে মুরগি ফেলে দেয়ার প্রতিবাদ

নিজস্ব প্রতিনিধি, চকরিয়া »

কক্সবাজারের চকরিয়ায় মুরগিকে পুকুরের পানিতে ফেলে দেয়ার প্রতিবাদ করায় ছোট ভাইকে পিটিয়ে হত্যা করেছে বড় ভাই ও তার ছেলেরা। গতকাল মঙ্গলবার সকাল ৮টায় চকরিয়া পৌরসভার ৫নম্বর ওয়ার্ডের করাইয়াঘোনা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত গিয়াস উদ্দিন (৪৮) ওই এলাকার নাজেম উদ্দিনের ছেলে।

এদিকে ঘটনার পর তিনঘণ্টার ব্যবধানে অভিযান চালিয়ে হত্যার সঙ্গে সম্পৃক্ত তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ ও স্থানীয় লোকজন জানান, মঙ্গলবার সকাল ৭টার দিকে গিয়াস উদ্দিনের একটি মুরগি তার বড় ভাই শাহাব উদ্দিনের বসতঘরে প্রবেশ করে। এতে ক্ষিপ্ত হয়ে সাহাব উদ্দিন ওই মুরগিকে ধরে বাড়ির পাশে পুকুরে ছুঁড়ে মারে।

এক পর্যায়ে মুরগিটিকে পুকুরে ভাসতে দেখতে পেয়ে গিয়াস উদ্দিন এর কারণ জানতে চায়। এ নিয়ে তাদের মধ্যে বাকবিত-া হয়। পরে গিয়াস উদ্দিন তার কাজে চলে যায়।

এলাকাবাসী অভিযোগ করে বলেন, ঘটনার একঘণ্টা পর সকাল ৮টার দিকে বড় ভাই শাহাবউদ্দিন, তার দুই ছেলে মো. সাদ্দাম ও সাজ্জাদ মো. সাঈদী মিলে ছোট ভাই গিয়াস উদ্দিনকে ঘরে ডেকে নিয়ে এনে গাছ দিয়ে বেধড়ক পিটিয়ে হত্যা করে। খবর পেয়ে স্থানীয় লোকজন ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে উপজেলা সরকারি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক গিয়াস উদ্দিনকে মৃত ঘোষণা করেন।

এরই মধ্যে খবর পেয়ে চকরিয়া পৌরসভার স্থানীয় নারী কাউন্সিলর ফারহানা ইয়াছমিন ফোরকান ঘটনাস্থলে গিয়ে এলাকাবাসীর সহায়তায় ঘটনায় জড়িত একজনকে আটক করে পুলিশের হাতে তুলে দেন। পরে পুলিশ অভিযান চালিয়ে আরও দুইজনকে আটক করতে সক্ষম হন।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদ মাহমুদ বলেন, লাশ কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় সম্পৃক্ত থাকার অভিযোগে নিহতের বড় ভাই ও তার দুই ছেলেকে আটক করা হয়েছে।