চসিক থেকে জমি পেলে হাসপাতাল নির্মাণে আগ্রহী ইউনিফাই

মেয়রের সঙ্গে প্রতিনিধি দলের সাক্ষাৎ

নগরীতে ৫০০ শয্যার হাসপাতাল নির্মাণে আগ্রহী হয়ে মেয়র রেজাউল করিম চৌধুরীর সাথে গতকাল সোমবার সকালে টাইগার পাসস্থ নগর ভবনে তাঁর দপ্তরে সাক্ষাৎ করেছেন ইউনিফাই হোল্ডিংস প্রাইভেট লিমিটেড এর একটি প্রতিনিধি দল।
প্রতিনিধি দল তাদের সম্ভাব্য প্রকল্পের একটি সচিত্র প্রতিবেদন মেয়রের কাছে উপস্থাপন করেন। মেয়র ইউনিফাই হোল্ডিংস এর বক্তব্য শুনে বলেন, চসিক কোনো বাণিজ্যিক প্রতিষ্ঠান নয়, এটি একটি সেবা প্রতিষ্ঠান।
আমাদের একটি জেনারেল ও একটি মাতৃসদন হাসপাতালসহ ৪১ টি ওয়ার্ডে আরো বহু স্বাস্থ্যসেবা কেন্দ্র চালু আছে। কাজেই বেসরকারি পর্যায়ে যদি কোন হাসপাতাল নির্মাণ করার প্রস্তাব আসে, তবে সেক্ষেত্রে নগরবাসীর স্বার্থ বা নগরবাসী সুলভে চিকিৎসা সেবা পাবে কি না তা বিবেচনায় নিয়ে সিদ্ধান্ত নেয়া হবে।
ইউনিফাই হোল্ডিংস লিমিটেড এর প্রতিনিধি দল জানান তাদের প্রস্তাবিত ৫০০ শয্যার হাসপাতালের মধ্যে ২০০ সাশ্রয়ী শয্যা , ১০০ শয্যা কোভিড রোগীদের জন্য ও বাকি ২০০ শয্যা সাধারণ রোগীদের চিকিৎসা সেবা প্রদানে ব্যবস্থা রাখা হবে।
এ হাসপাতালটি নির্মাণ করতে গেলে প্রায় ২ একর জমি প্রয়োজন। এই জমি সিটি করপোরেশনের কাছ থেকে পাওয়া গেলে ৫০০ শয্যা হাসপাতালে অবকাঠামো নির্মাণসহ যাবতীয় খরচ ইউনিফাই হোল্ডিংস লিমিটেড কর্তৃপক্ষ বহন করবে।
মেয়র ইউনিফাই হোল্ডিংস লিমিটেড এর প্রস্তাবটি পর্যবেক্ষণ করে কি ধরণের সহায়তা করা যায় তা জানাবেন বলে আশ্বাস প্রদান করেন।
এ সময় উপস্থিত ছিলেন চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক, সচিব খালেদ মাহামুদ, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, ইউনিফাই হোল্ডিংস-এর ব্যবস্থাপনা পরিচালক সৌরভ সাহা, সাইফ আহমেদ, মো. ইমরান ইলিয়াস। বিজ্ঞপ্তি