চসিক জেনারেল হাসপাতালে ‘ফাইজার’ টিকা কার্যক্রম শুরু

নিজস্ব প্রতিবেদক »
চসিক জেনারেল হাসপাতালে ‘ফাইজার’ টিকাদান কর্যক্রম শুরু হয়েছে। একই দিনে নগরের তিন কেন্দ্রে মোট টিকা দেওয়া হয়েছে ২ হাজার ৭২৪ জনকে।
গতকাল শনিবার সকালে টিকাদান কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী।
এর আগে গত ১৫ অক্টোবর থেকে আন্দরকিল্লা চট্টগ্রাম জেনারেল হাসপাতাল এবং বন্দর হাসপাতালে ফাইজারের টিকা প্রদান কার্যক্রম শুরু হয়। এ দুটি কেন্দ্রে নিয়মিত টিকাদান কার্যক্রম চলমান রয়েছে। এ দুটি কেন্দ্র ছাড়া শনিবার নতুন করে চসিক জেনারেল হাসপাতালকে তৃতীয় কেন্দ্র হিসেবে যোগ করা হয়েছে।
চসিক জেনারেল হাসপাতালে প্রতিদিন ৭শ’ জনকে ফাইজারের টিকা দেওয়া হবে বলে জানিয়েছেন সেলিম আকতার চেীধুরী। তিনি বলেন, এই কেন্দ্রে রেজিস্ট্রেশন করা ব্যক্তিদের দেওয়া হবে ফাইজার টিকা। যারা ক্ষুদে বার্তা পাবে তারাই নিতে পারবে টিকা। শুক্রবার ব্যতীত সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত এ টিকা প্রদান কার্যক্রম চলমান থাকবে। ক্ষুদে বার্তা ছাড়া কেউ যেন কেন্দ্রে ভিড় না করে এই অনুরোধও জানান চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা।’
চসিক স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, ফাইজার টিকা দান কার্যক্রম শুরুর দিনে চসিক জেনারেল হাসপাতালে ৬শ’ জনের টিকা দেওয়া হয়েছে। এদের মধ্যে ৩৪৬ জন পুরুষ এবং ২৫৪ জন নারী। উল্লেখ্য চট্টগ্রামে দুই ধাপে এ পর্যন্ত ৩৫ হাজার ১শ’ ডোজ ফাইজারের টিকা এসেছে।
চসিক জেনারেল হাসপাতালে টিকা কার্যক্রম উদ্বোধন আনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন চসিক জোনাল মেডিক্যাল কর্মকর্তা ডা. ইমাম হোসেন রানা, ডা. তপন কুমার চক্রবর্তী, মেডিক্যাল অফিসার ইনচার্জ ডা. দীপা ত্রিপুরাসহ স্বাস্থ্য সহকারী ও নার্সরা।