চমেক হাসপাতালে মুক্তিযোদ্ধারা সব সেবা পাবেন : শিক্ষা উপমন্ত্রী

সুপ্রভাত ডেস্ক »

শিক্ষা উপমন্ত্রী ও চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, ওয়ান স্টপ ইমার্জেন্সি কেয়ার স্বাস্থ্যসেবার একটা অপরিহার্য অংশ। মুক্তিযোদ্ধাদের চিকিৎসার জন্য এটি ভালো উদ্যোগ।

চমেক হাসপাতালের মুক্তিযোদ্ধা কর্ণারে বীর মুক্তিযোদ্ধারা সব সেবা পাবেন। এখানে প্রাথমিক স্ক্রিনিং করা গেলে হাসপাতালে রোগী ভর্তির চাপ অনেকাংশে কমবে।

শনিবার  চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মুক্তিযোদ্ধা কর্ণারের জন্য চেক হস্তান্তর অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী এসব কথা বলেন।

মহিবুল হাসান চৌধুরী বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বাস্থ্যখাতে সরকারি-বেসরকারি ব্যাপক বিনিয়োগ হচ্ছে। দেশের আর কোনো সরকারি মেডিকেল কলেজ হাসপাতালে ওয়ান স্টপ ইমার্জেন্সি কেয়ার (ওএসইসি) হয়নি, যেটা চালু হয়েছে চমেক হাসপাতালে। প্রধানমন্ত্রীর বদান্যতায় এটি আমরা পেয়েছি।

উপমন্ত্রী বলেন, এই জাতি বীরের জাতি, বারবার যুদ্ধ করে জয়ী হয়েছে এঁরা। করোনা প্রতিরোধেও যুদ্ধে নেমেছে বাঙালি। সকলের সম্মিলিত প্রচেষ্টা, সচেতনতা ও আন্তরিকতায় আমরা অবশ্যই জয়ী হব।

চেক হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চমেক অধ্যক্ষ ডা. সাহেনা আক্তার, চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবীর, মহানগর মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মোজাফফর আহমদ, চমেক হাসপাতালের মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. এম এ হাসান চৌধুরী, সার্জারি বিভাগের অধ্যাপক ডা. আনোয়ারুল হক, হাসপাতালের উপ-পরিচালক ডা. আফতাবুল ইসলাম, সহকারী পরিচালক ডা. সাজ্জাদ হোসেন প্রমুখ।

সূত্র : বাসস