চবিতে ছাত্র অধিকার পরিষদের কর্মীকে মারধর

চবি প্রতিনিধি »

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্র অধিকার পরিষদের এক কর্মীকে শিবির সন্দেহে মারধর করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। ওই শিক্ষার্থীর নাম তামজিদ উদ্দীন। তিনি বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ইলেকট্রনিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র।
জানা যায়, গতকাল সোমবার বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং বিভাগের সামনে তাকে মারধর করে ছাত্রলীগের কর্মীরা। এসময় তারা তাকে শিবিরের কর্মী দাবি করে। পরে তাকে প্রক্টর অফিসে নিয়ে যাওয়া হয়। দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদ শেষে তার থেকে মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়। অভিযুক্ত তামজিদ ছাত্র অধিকার পরিষদের সাথে সংশ্লিষ্ট। তামজিদ হাতিয়া ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক।
ছাত্রলীগ কর্মী সাহিল কবির জানান, সামাজিক যোগাযোগমাধ্যমে তার পোস্ট খুবই আপত্তিজনক। সে প্রতিনিয়ত সরকার, প্রধানমন্ত্রী, আওয়ামী লীগের বিরুদ্ধে লেখালেখি করে। তাকে আমরা কয়েকবার সতর্ক করেছি। কিন্তু সে শুনেনি। আমরা তার বিরুদ্ধে আইসিটি আইনে মামলা করবো।
বিশ্ববিদ্যালয় প্রক্টর রবিউল হাসান ভূঁইয়া জানান, ছাত্রলীগ কর্মীরা তাকে আমাদের কাছে নিয়ে আসে। তাকে জিজ্ঞাসাবাদের পর মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়। ছাত্রলীগ চাইলেই শিক্ষার্থী সন্দেহে কাউকে মারতে পারে কিনা এই প্রশ্নের জবাবে তিনি বলেন, কেউ অপরাধী হলে ব্যবস্থা প্রশাসন নেবে। মারধরের অধিকার ছাত্রলীগকে দেওয়া হয় নি।