চট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৪৫১, মৃত্যু ৬

সুপ্রভাত ডেস্ক »

চট্টগ্রামে করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে আক্রান্ত হয়েছেন ৪৫১ জন। আর এ সময়ে আক্রান্ত হয়ে মারা গেছেন ছয়জন। করোনা শনাক্তের হার প্রায় ৩৫ দশমিক ৭৩ শতাংশ।

শুক্রবার (২৩ জুলাই) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

চট্টগ্রামের সাতটি ল্যাবে এক হাজার ২৬২ জনের নমুনা পরীক্ষা করে ৪৫১ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্ত ব্যক্তিদের মধ্যে চট্টগ্রাম নগরের ২৩৭ জন ও বিভিন্ন উপজেলার ২১৪ জন রয়েছেন।

উপজেলায় করোনা আক্রান্তদের মধ্যে, লোহাগাড়ার সাতজন, সাতকানিয়ায় ১১ জন, বাঁশখালীর ছয়জন, চন্দনাইশের  ৩০ জন, পটিয়া ছয়জন, বোয়ালখালীতে ১০ জন, রাঙ্গুনিয়া তিনজন, রাউজানের ১১ জন, ফটিকছড়িতে ৬৩ জন, হাটহাজারীর ২৯ জন, সীতাকুণ্ডের ১০ জন, মিরসরাইয়ে ১৪ ও সন্দ্বীপের ১৪ জন রয়েছেন।

চট্টগ্রামে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৭৪ হাজার ২৬১ জন। মোট শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৫৬ হাজার ১৮২ জন। আর জেলার বিভিন্ন উপজেলার ১৮ হাজার ৭৯ জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে ছয়জন মারা গেছেন। মারা যাওয়া ছয়জনই নগরের বাসিন্দা। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ৮৬৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৫৩৬ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৩৩২ জন।

বৃহস্পতিবার (২২ জুলাই) চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়েছিলেন ৪২৮ জন। ওই সময়ে মারা গেছেন দুই জন।