চট্টগ্রামে শনাক্তের হার ৩ শতাংশের নিচে

নিজস্ব প্রতিবেদক »
চট্টগ্রামে করোনা শনাক্তের হার কমে এসেছে। নমুনা পরীক্ষায় শনাক্তের হার ছিল ২ দশমিক ৯৭ শতাংশ। নমুনা পরীক্ষায় নতুন করে ৭৩ জনের দেহে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গেছে।
গতকাল রোববার চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ১৩টি ল্যাবে ২ হাজার ৪৫৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৭৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে নগরীর ৫০ জন এবং উপজেলার ২৩ জন। এ পর্যন্ত চট্টগ্রামে সর্বমোট ১ লাখ ২৬ হাজার ৪৬ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। যাদের মধ্যে নগরীর ৯১ হাজার ৬৬০ জন এবং উপজেলার ৩৪ হাজার ৩৮৬ জন।
গত ২৪ ঘণ্টায় বি আই টি আই ডি ল্যাবে ৩৮৩ জনের নমুনা পরীক্ষায় ২৬ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল ল্যাবে ৫ জনের নমুনা পরীক্ষায় ১ জন এবং জেনারেল হাসপাতাল আর টি আর এল ল্যাবে ৮ জনের নমুনা পরীক্ষায় ৫ জনের দেহে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গেছে।
এছাড়া, ৩৩ জনের এন্টিজেন পরীক্ষায় ৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।
প্রাইভেট হাসপাতালের মধ্যে ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ২১৯ জনের নমুনা পরীক্ষায় ৬ জন, শেভরন হাসপাতাল ল্যাবে ৪৬৩ জনের নমুনা পরীক্ষায় ৭ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২০৫ জনের নমুনা পরীক্ষায় ৪ জন, মেডিক্যাল সেন্টার হাসপাতাল ল্যাবে ২১০ জনের নমুনা পরীক্ষায় ২ জন, এপিক হেলথ কেয়ার ল্যাবে ৭৩ জনের নমুনা পরীক্ষায় ৫ জন, মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে ৪৭ জনের নমুনা পরীক্ষায় ১ জন, শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দর ৪৪০ জনের নমুনা পরীক্ষায় ৮ জন এবং এভারকেয়ার হাসপাতাল ল্যাবে ৪৭ জনের নমুনা পরীক্ষায় ৩ জনের করোনা শনাক্ত হয়েছে।
অন্যদিকে এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল ল্যাবে ৩২৪ জনের নমুনা পরীক্ষায় কারোর করোনা শনাক্ত হয়নি।