চট্টগ্রামে করোনা : ৯৭৬ নমুনায় শনাক্ত ৭৬ মৃত্যু ২

নিজস্ব প্রতিবেদক »

চট্টগ্রামে করোনার ৯৭৬ নমুনায় শনাক্ত হলো ৭৬ জন। গত বুধবার চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়, ইম্পেরিয়াল হাসপাতাল, আরটিআরএল, মা ও শিশু হাসপাতাল এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৯৭৬ নমুনার মধ্যে করোনা পজিটিভ হয়েছে ৭৬ জনের। নতুন এ শনাক্তের মাধ্যমে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা হলো ১৯ হাজার ৩২৭ জন। এছাড়া ২৪ ঘণ্টায় মারা গেছেন দুইজন।

সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা যায়, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ৩৭৩ নমুনার মধ্যে ৮ জন করোনা পজিটিভ। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৭৬ নমুনায় ১৯ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৩২৬ নমুনার মধ্যে ১৭ জনের করোনা পজিটিভ। ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ৫৯ নমুনায় ৯, ইম্পেরিয়াল হাসপাতালে ৩১ নমুনায় ১০, মা ও শিশু হাসপাতালে ১৫ জনের নমুনায় ৮ ও শেভরনে ২৬ জনের নমুনায় ৭ জন। জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবে (আরটিআরএল) ২ জনের নমুনায় এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৬৮ জনের নমুনায় পজিটিভ পাওয়া যায়নি।

উল্লেখ্য, চট্টগ্রামে করোনা আক্রান্ত শুরু হয়েছিল গত ৩ এপ্রিল। দামপাড়ায় এক বৃদ্ধের আক্রান্তের মধ্য দিয়ে শুরু হয়েছিল চট্টগ্রামে করোনা। বর্তমানে নগরীর হাসপাতালগুলোতে রোগীর চাপ নেই। এজন্য করোনা আইসোলেশন সেন্টারগুলো বন্ধ হয়ে গেছে।