চট্টগ্রামে করোনায় ৫ জনের মৃত্যু

৭৩৭ নমুনায় ৮২ শনাক্ত

নিজস্ব প্রতিবেদক   >
চট্টগ্রামে করোনায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৫ জন। এরমধ্যে নগরে চারজন এবং উপজেলায় একজন। এ নিয়ে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৬১৪ জন। এছাড়া করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৮২ জন। এ নিয়ে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৩ হাজার ২৫১ জন।
চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, শনিবার চট্টগ্রামের ৫টি ল্যাবে ৭৩৭ নমুনায় আক্রান্ত হয়েছেন ৮২ জন। নমুনা হিসেবে শনাক্তের হার ১১ দশমিক ১২ শতাংশ। আক্রান্তদের মধ্যে নগরীতে ৪৯ জন এবং উপজেলায় ৩৩ জন। এ নিয়ে চট্টগ্রাম নগরীতে ৪২ হাজার ৪৩৫ জন এবং উপজেলায় ১০ হাজার ৮১৬ জনসহ এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৩ হাজার ২৫১ জন। গত ২৪ ঘণ্টায় নগরীতে চারজন এবং উপজেলায় একজনসহ চট্টগ্রামে করোনায় মারা গেছেন ৫ জন। এ নিয়ে নগরীরে ৪৪২ জন এবং উপজেলায় ১৭২ জনসহ চট্টগ্রামে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৬১৪ জন।
ল্যাবভিত্তিক তথ্যমতে, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ২৭৪ নমুনার মধ্যে ২৯ জন করোনা পজেটিভ হয়েছে। চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ৬৮ নমুনায় ১৬ জন, শেভরনে ৩৫৮ নমুনায় ১৮ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ১৮ নমুনায় ৬ জন এবং আরটিআরএল ল্যাবে ১৯ নমুনায় ১৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন।