গুলিতে নিহত শাওন যুবদলের সক্রিয় কর্মী

বিক্ষোভ সমাবেশে ডা. শাহাদাত

মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, নারায়ণগঞ্জে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশই গুলি করে যুবদলকর্মী রাজা আহমেদ শাওনকে হত্যা করেছে। শাওন যুবদলের একজন পরীক্ষিত সক্রিয় কর্মী। দলীয় কর্মসূচিতে তার অংশগ্রহণের অনেক ছবি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হয়েছে। অথচ তিনি যুবদলের কর্মী নয় বলে পুলিশ ও সরকার মিথ্যাচার করছে।

ডা. শাহাদাত গতকাল শনিবার বিকালে নাসিমন ভবন দলীয় কার্যালয়ের মাঠে পুলিশের গুলিতে যুবদল নেতা শাওনকে হত্যার প্রতিবাদে মহানগর বিএনপির বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, নিহত শাওনকে নিয়ে আওয়ামী লীগ নোংরা রাজনীতি করছে। সরকার সারাদেশে বিএনপির কর্মসূচিতে গুলি করে মানবাধিকার লঙ্ঘন করছে। অবিলম্বে শাওন হত্যাকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি। অন্যথায় অচিরেই সরকার পতনের আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে।

মহানগর বিএনপি সদস্যসচিব আবুল হাশেম বক্কর বলেন, শাওনকে হত্যার কয়েকদিন আগে ভোলায় নুরে আলম ও আব্দুর রহিমকে পুলিশ গুলি করে হত্যা করেছে। একযুগ ধরে এই আওয়ামী সরকার মানুষের ভোটাধিকার, গণতান্ত্রিক ও রাজনৈতিক অধিকার হরণ করেছে। প্রতিটি জিনিসপত্রের দাম বেড়েছে। এর প্রতিবাদে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করার অধিকারও কেড়ে নিয়েছে। শাওনের এই আত্মত্যাগ দেশের গণতান্ত্রিক আন্দোলনকে আরো বেগবান করবে, গণতন্ত্রকে শক্তিশালী করবে।

মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ইয়াছিন চৌধুরী লিটনের পরিচালনায় বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় শ্রম সম্পাদক এ এম নাজিম উদ্দিন, নগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এম এ আজিজ, যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ মিয়া ভোলা, অ্যাডভোকেট আবদুস সাত্তার, এস কে খোদা তোতন, নাজিমুর রহমান, কাজী বেলাল উদ্দিন, মো. শাহ আলম, আবদুল মান্নান, হারুন জামান, মাহবুব আলম, এস এম আবুল ফয়েজ, আহমেদুল আলম চৌধুরী রাসেল, জাহাঙ্গীর আলম দুলাল, আনোয়ার হোসেন লিপু, মন্জুর আলম চৌধুরী মন্জু, শেখ নুরুল্লাহ বাহার, মহানগর যুবদল সভাপতি মোশাররফ হোসেন দিপ্তী, সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহেদ, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান, সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু প্রমুখ। বাদে আসর দলীয় কার্যালয় সংলগ্ন জামে মসজিদে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ১৫তম কারামুক্তি দিবস উপলক্ষে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। বিজ্ঞপ্তি