ক্যাপ্টেনসহ পাঁচ লাশ উদ্ধার

কর্ণফুলীতে ট্রলারডুবি

নিজস্ব প্রতিবেদক »

কর্ণফুলী নদীর ইছানগর এলাকায় মাছ ধরার ট্রলার ডুবির ঘটনায় পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার কর্ণফুলী নদীর নতুন ব্রিজ ও পতেঙ্গা এলাকা থেকে মরদেহগুলো উদ্ধার করে নৌপুলিশ।

নৌপুলিশ জানিয়েছে, এ সময়ে ট্রলারের ক্যাপ্টেন ফারুক বিন আব্দুল্লাহ, সেকেন্ড ইঞ্জিনিয়ার জহিরুল ইসলাম, চিফ অফিসার মো. সাইফুল ইসলাম, ও ডক সদস্য রহমত মিয়া ও ফিশ মাস্টার মো. জহির উদ্দিনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনও নিখোঁজ রয়েছেন গ্রিজার প্রদীপ চৌধুরী ও অজ্ঞাত একজন।

চট্টগ্রামের সদরঘাট নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একরাম উল্লাহ বলেন, র‌্যাঙ্কন কোম্পানির মালিকানাধীন এফভি ‘মাগফেরাত’ ফিশিং ট্রলার ডুবির ঘটনায় ৭ জন নিখোঁজ ছিলেন। তাদের মধ্যে ৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। কর্ণফুলী নদীর নতুন ব্রিজ, পতেঙ্গা এলাকা থেকে ভাসমান অবস্থায় তাদের মরদেহ উদ্ধার করা হয়েছে।

তিনি আরও বলেন, এছাড়া জাহাজে কর্মরত ফয়সাল নামে একজন চিকিৎসাধীন অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে বুধবার দিবাগত রাত ১টার দিকে মারা গেছেন।

উল্লেখ্য, মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে কর্ণফুলী নদীর সি-রিসোর্স ডকইয়ার্ড ঘাট এলাকায় এফভি মাগফেরাত নামে মাছ ধরার ট্রলারটি ডুবে যায়। দুর্ঘটনার পর জাহাজে থাকা ১৬ জনের মধ্যে ৯ জনকে জীবিত উদ্ধার করা হয়। এ ঘটনায় জাহাজটি নিবন্ধনকারী সংস্থা নৌ-বাণিজ্য অফিস তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে। কমিটিকে ১০ দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।