কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী মহানগর আওয়ামী লীগের সম্মেলন হবে : নাছির

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাছির উদ্দীন বলেন, একটি কঠিন সময় মোকাবেলার জন্য আমরা কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী মাঠে আছি, মাঠে থাকবো। আমাদের শক্তি দলীয় ঐক্য এবং মুক্তিযুদ্ধের চেতনা ও দলীয় আদর্শের প্রতি আনুগত্য। এই চেতনাকে সামনে রেখে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ কখনো ভেঙে পড়েনি এবং ভেঙে পড়বে না। কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী মহানগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন যথাসময়ে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী ৩১ জুলাই অনুষ্ঠাতব্য চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সম্মেলন স্থগিত করা হয়েছে। একই সাথে ইউনিট ওয়ার্ড ও থানার সম্মেলন স্থগিত থাকবে। তবে স্থানীয়, জাতীয় ও মহানগর আওয়ামী লীগ কর্তৃক ঘোষিত কর্মসূচিগুলো যথাযথভাবে বাস্তবায়ন করা হবে।

গতকাল বৃহস্পতিবার বিকেলে মহানগর আওয়ামী লীগের কার্যকরী কমিটির সভায় দলীয় এ সিদ্ধান্তের কথা জানান চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

সভায় সভাপতিত্ব করেন মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী।

সভায় চট্টগ্রাম-১০ আসনের উপনির্বাচনে নির্বাচনী কমিটি গঠন বিষয়ে আলোচনা করা হয় এবং প্রধান নির্বাচনী এজেন্ড, প্রচার ও দপ্তর পরিচালনার বিষয়ে কতিপয় সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় বলা হয়- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মহিউদ্দিন বাচ্চুকে বিপুল ভোটে জয়যুক্ত করার ব্যাপক প্রচেষ্টা চালাতে হবে।

সভায় বলা হয় মহানগর আওয়ামী লীগের সদস্য নবায়ন ও সদস্য অভিযান চলমান থাকবে।

সভার শুরুতেই মহানগর আওয়ামী লীগের কার্যকরী পরিষদের সদস্য সাবেক এটর্নি জেনারেল ও মহানগর পিপি অ্যাডভোকেট কামাল উদ্দীন আহমেদের মৃত্যুতে শোক প্রকাশ করা হয় এবং ১ মিনিট নীরবতা পালন করা হয়।

সভাপতির বক্তব্যে মাহতাব উদ্দীন চৌধুরী বলেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ কোন ক্ষেত্রেই কেন্দ্রীয় নিদের্শনার বাহিরে যায়নি। সব সময় সাংগঠনিক শৃঙ্খলা বজায় রেখেছে। এই শৃঙ্খলা অবশ্যই ধারাবাহিকভাবে সুরক্ষিত হবে। আমাদের একমাত্র লক্ষ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রী ও দলীয় সভাপতি যাকেই নৌকা প্রতীক দেবেন তাকে বিজয়ী করা। এ সময় সভায় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, অ্যাডভোকেট সুনীল কুমার সরকার, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, এম. জহিরুল আলম দোভাষ,¡ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, শফিকুল ইসলাম ফারুক, অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মসিউর রহমান চৌধুরী, হাজী মো. হোসেন, আহমেদুর রহমান সিদ্দিকী, হাজী জহুর আহমদ, ইঞ্জিনিয়ার মানস রক্ষিত, দিদারুল আলম চৌধুরী, মাহবুবুল হক মিয়া, জোবাইরা নার্গিস খান প্রমুখ। বিজ্ঞপ্তি