কিস্তি পরিশোধে ব্যর্থ হয়ে সীতাকুণ্ডে গৃহবধূর আত্মহত্যা

নিজস্ব প্রতিনিধি, সীতাকুণ্ড »

সীতাকুণ্ডে এনজিও‘র সাপ্তাহিক কিস্তির টাকা পরিশোধ করতে ব্যর্থ হয়ে আত্মহত্যা করেছেন নাহিদা আক্তার (৩২) নামের এক গৃহবধূ। নাহিদা উপজেলার সৈয়দপুর ইউনিয়নের কেদারখীল গ্রামের হাজী নুর বক্স বাড়ির ইকবাল হোসেনের স্ত্রী।

মঙ্গলবার রাতে নিজ বাড়িতে ঘাস মারার বিষ খেয়ে তিনি আত্মহত্যা করেন।

জানা যায়, তিন সন্তানের জননী নাহিদা আক্তার সাবেক অটো রিকশাচালক ইকবালের স্ত্রী। তিনি সংসারের দায় মিটাতে একটি এনজিও থেকে লোন নেন, এদিকে ইকবালের কোন চাকরি বা দৈনিক কাজ না থাকায় লোনের কিস্তির টাকা (প্রতি সপ্তাহে চার হাজার টাকা) পরিশোধে ব্যর্থ হচ্ছিলেন তার স্ত্রী। এনজি‘র ম্যানেজার কিস্তির টাকা পরিশোধে বার বার চাপ সৃষ্টি করতে থাকেন। এ নিয়ে তার স্বামী ইকবালের সাথে নাহিদার রাগারাগি ও সংসারে অশান্তির সৃষ্টি হয়, কিস্তির টাকা যোগাড়ে অক্ষম হওয়ায় এক পর্যায়ে মঙ্গলবার রাত দশটার দিকে ঘরে থাকা ঘাস মারার বিষ খেয়ে নাহিদা আত্মহত্যার পথ বেছে নেয়। বাড়ির লোকজন তাকে অচেতন ও মুখে ফেনা অবস্থায় উদ্ধার করে দ্রুত চমেক হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। তার লাশ চমেকে মর্গে রয়েছে।

নাহিদার ভাই সায়েদ হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, আমার বোনের স্বামী ঋণগ্রস্থ ছিলেন ঠিকই, কি কারণে বিষ খেয়েছে সেটা বলা যাচ্ছে না। তার লাশ ময়নাতদন্তের জন্য চমেক হাসপাতালে রয়েছে।