কাদা-মাটির সড়কে ইট বসালেন ব্যবসায়ী

নিজস্ব প্রতিনিধি, মিরসরাই »

যে কাজটি জনপ্রতিনিধিদের করার কথা, সেই কাজটি করলেন একজন তরুণ ব্যবসায়ী। এলাকার মানুষের কথা চিন্তা করে তিন কিলোমিটারজুড়ে কাদামাটির সড়কে নিজ উদ্যোগে বসালেন ইট। আর এতে এলাকার মানুষের মনজয় করেন নেন তরুণ এই ব্যবসায়ী।

জানা গেছে, মিরসরাই উপজেলার হিঙ্গুলী ইউনিয়নের পূর্ব হিঙ্গুলী গ্রামে হাজি সাহাব উদ্দিন সড়কের বেহালদশা বিরাজ করছিল দীর্ঘদিন থেকে।
কাদামাটিতে একাকার হয়ে সড়কটি চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। এমতাবস্থায় সড়কটি সংস্কারে এগিয়ে আসেন বারইয়ারহাট পৌর বাজারের তরুণ ব্যবসায়ী সাইফুল ইসলাম বাপ্পী।

তিনি বারইয়ারহাট পৌরবাজারের শামীম জুয়েলার্সের স্বত্ত্বাধিকারী। হিঙ্গুলী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডে অবস্থিত এই ৩ কিলোমিটার সড়কটি
দীর্ঘদিন সংস্কার না হওয়ায় প্রতিনিয়তই দুর্ভোগে পড়তে হয় স্থানীয় জনসাধারণকে।

স্থানীয়রা জানান, এই সড়কে প্রতিদিন ৪ শত পরিবারের প্রায় আড়াই হাজার মানুষ চলাচল করে। এছাড়া পূর্ব হিঙ্গুলী মোহাম্মদপুর ইসলামিক একাডেমিসহ অসংখ্য শিক্ষাপ্রতিষ্ঠানের কোমলমতি পড়–য়াদের চলাচলের একমাত্র মাধ্যম এই সড়ক। কিন্তু কাদামাটিতে একাকার হয়ে যাওয়ায় সড়কটি দিয়ে সাধারণ মানুষ চলাচল করতে গিয়ে দূর্ভোগে পড়ে প্রতিনিয়ত। পরে স্থানীয় তরুণ ব্যবসায়ী সাইফুল ইসলাম বাপ্পী সড়কটি নিজ উদ্যোগে সংস্কার করেন।

এ বিষয়ে জানতে চাইলে তরুণ ব্যবসায়ী সাইফুল ইসলাম বাপ্পী বলেন, সড়কটি সংস্কারে স্থানীয় জনপ্রতিনিদের কাছে একাধিকবার ধরনা দেয়া হয়েছে। কিন্তু কোন কাজ হয়নি। তাই নিজ উদ্যোগে সড়কটি সংস্কার করলাম।