কর্মশালায় চবি উপাচার্য : শিক্ষা কার্যক্রম স্বাভাবিক করতে অনলাইন পাঠ জরুরি

‘করোনা ভাইরাসের মহামারীর কারণে বিপর্যস্ত হয়ে পড়া বিশে^র শিক্ষা ব্যবস্থায়ও পড়েছে বিরূপ প্রভাব। বাংলাদেশও এর ব্যতিক্রম নয়। দেশের শিক্ষা কার্যক্রম স্বাভাবিক নিয়মে ফিরিয়ে আনতে দেশব্যাপী শুরু হয়েছে অনলাইন শিক্ষা কার্যক্রম। চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ও এ কার্যক্রমের সাথে সম্পৃক্ত হয়ে শিক্ষার্থীদের অনলাইনে পাঠদান করে যাচ্ছে। জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা আধুনিক বাংলাদেশের রূপকার প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের ফলে এ করোনা মহাদুর্যোগের সময় দেশব্যাপী অনলাইনে শিক্ষাকার্যক্রম পরিচালনা সম্ভব হচ্ছে। শিক্ষা কার্যক্রম স্বাভাবিক করতে অনলাইন পাঠ জরুরি।
বৃহস্পতিবার ১১টায় চবি সমাজ বিজ্ঞান অনুষদের উদ্যোগে উক্ত অনুষদভুক্ত বিভাগসমূহের শিক্ষকবৃন্দের জন্য চবি যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ডিজিটাল মাল্টি মিডিয়া ল্যাবে দিনব্যাপী অনুষ্ঠিত ‘অনলাইন ক্লাস পরিচালনা কৌশল’ শীর্ষক কর্মশালা উপাচার্য দপ্তর থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এসব কথা বলেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চবি সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মুস্তাফিজুর রহমান ছিদ্দিকী, স্বাগত বক্তব্য প্রদান করেন চবি যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি মো. শহীদুল হক এবং সঞ্চালনা করেন চবি আইসিটি সেলের পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ খাইরুল ইসলাম। কর্মশালায় চবি ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. রাশেদ মোস্তফা অংশগ্রহণ করেন। বিজ্ঞপ্তি