করোনাভাইরাস : ৩৯৫ নমুনায় শনাক্ত ২৫

নিজস্ব প্রতিবেদক :

চট্টগ্রামে করোনায় ৩৯৫ নমুনায় নতুন করে শনাক্ত হয়েছেন ২৫ জন। গত শনিবার চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডি, নতুন চালু হওয়া মা ও শিশু হাসপাতাল, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, শেভরন ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৩৯৫ নমুনার মধ্যে করোনা পজিটিভ হয়েছে ২৫ জনের। নতুন এ শনাক্তের মাধ্যমে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা হলো ১৮ হাজার ২৬৯ জন।

সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা যায়, ফৌজদারহাট বিআইটিআইডিতে ২৩৫ নমুনার মধ্যে ৭ জন করোনা পজিটিভ। চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৭১ নমুনার মধ্যে ৫ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। প্রথমবারের মতো চালু হওয়া মা ও শিশু হাসপাতালে ১২টি নমুনার মধ্যে ৩ জনের, শেভরনে ৩৮ নমুনার মধ্যে ৭ জনের এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৩৯ জনের নমুনায় ৩ জনের পজিটিভ পাওয়া গেছে।

উল্লেখ্য, চট্টগ্রামে করোনা আক্রান্ত শুরু হয়েছিল গত ৩ এপ্রিল। দামপাড়ায় এক বৃদ্ধের আক্রান্তের মধ্য দিয়ে শুরু হয়েছিল চট্টগ্রামে করোনা। ঈদের পর করোনার প্রভাব বাড়ার আশঙ্কা থাকলেও এখনো পর্যন্ত সেই বৃদ্ধির ধারা চোখে পড়েনি। ইতিমধ্যে নগরীর হাসপাতাল ও করোনা আইসোলেশন সেন্টারগুলোতে রোগীর চাপ নেই। একইসাথে ধীরে ধীরে স্বাভাবিক হয়ে উঠছে নগরী।