এ বছরও স্থগিত হলো জব্বারের বলী খেলা

করোনা

নিজস্ব প্রতিবেদক :
করোনা সংক্রমণের পরিস্থিতি উন্নতি না হওয়ায় এবারও স্থগিত করা হয়েছে চট্টগ্রামের ঐতিহ্যবাহী জব্বারের বলী খেলা ও মেলা। করোনা সংক্রমণের কারণে গত বছর প্রথম বারের মতো এ খেলা স্থগিত রাখা হলেও করোনা সংক্রমণ পরিস্থিতি উন্নতি না হওয়া এ বছরও স্থগিত রাখা করা হলো বলী খেলা ও মেলার আয়োজন।
গতকাল বুধবার বেলা সাড়ে ১১টায় চট্টগ্রাম প্রেস ক্লাবে আব্দুল জব্বার বলী খেলা ও মেলা আয়োজক কমিটির সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়।
আবদুল জব্বার বলী খেলা ও মেলা আয়োজক কমিটির সভাপতি কাউন্সিলর জহওলাল হাজারী সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।
তিনি বলেন, ‘১৯০৯ সাল থেকে প্রতি বছর ১২ বৈশাখ দেশের ঐহিত্যবাহী জব্বারের বলী খেলা ও মেলা অনুষ্ঠিত হয়ে আসছে। এটা চট্টগ্রামের মানুষের প্রাণের অনুষ্ঠান। করোনা পরিস্থিতি এখনো উন্নতি না হওয়ায় এবং জনসমাগম ঝুঁকিপূর্ণ থাকায় আগামী ১৪২৮ বাংলা ১২ বৈশাখ বলী খেলা ও মেলা স্থগিত ঘোষণা করা হয়েছে। পরিস্থিতি উন্নতি হলে আবার এই প্রাণে মেলা ও বলী খেলা অনুষ্ঠিত হইবে।’
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মেলা কমিটির সহ-সভাপতি ও চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, এমএ মালেক, সাধারণ সম্পাদক শওকত আনোয়ার বাদল, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ জামাল হোসেন, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, সাবেক কাউন্সিলর এসএম জাপর, মোহাম্মদ তৈয়ব, আখতার আনোয়ার বাদল, আইয়ুব আলী, মুক্তিযোদ্ধা সাংবাদিক দেব প্রসাদ দাশ প্রমুখ।