ইস্টার্ন রিফাইনারির সক্ষমতা বাড়াতে কাজ করছে সরকার : শিক্ষা উপমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক »

ইস্টার্ন রিফাইনারির সক্ষমতা বাড়াতে যা দরকার সবই করছে সরকার। জ্বালানি নিরাপত্তার বিষয়ে প্রধানমন্ত্রী কোন ছাড় দেবেন না বলে মন্তব্য করেছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

শনিবার নগরীর নেভি কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত ইস্টার্ন রিফাইনারি এমপ্লয়িজ ইউনিয়ন (সিবিএ) কার্যকরী পরিষদ ২০২৩ এর অভিষেক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
তিনি আরও বলেন, ‘ইস্টার্ন রিফাইনারি লিমিটেড এর পরিচালকসহ সবাই মিলে যেভাবে এগিয়ে নিয়ে যাচ্ছেন তা প্রশংসার দাবিদার।’

বিশেষ অতিথির বক্তব্যে ইস্টার্ন রিফাইনারি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মোহাম্মদ লোকমান বলেন, ‘অল্প সময়ের মধ্যে ইস্টার্ন রিফাইনারি অনেকগুলো মাইলফলক অর্জন করেছে। আরও তিনটি প্রকল্পের কাজ এখন চলমান আছে যা বাস্তবায়ন হলে জ্বালানি তেল উৎপাদন ও পরিবহনে এক নতুন দিগন্ত উন্মোচিত হবে। এসব অর্জনে ইস্টার্ন রিফাইনারি এমপ্লয়িজ ইউনিয়ন (সিবিএ) এর অবদান অনস্বীকার্য।’

কার্যকরী পরিষদের সভাপতি মোহাম্মদ এয়াকুব বলেন ‘ইস্টার্ন রিফাইনারি লিমিটেড একটি গুরুত্বপূর্ণ রাষ্ট্রীয় প্রতিষ্ঠান যা অল্প সময়ে অনেকগুলো উদ্যোগের মাধ্যমে মাইলফলক অর্জন করেছে। আমরা এমপ্লয়িজ ইউনিয়ন এর উত্তরোত্তর উন্নতি এবং সফলতায় আপ্রাণ কাজ করে যাব।

কার্যকরী পরিষদের সাধারণ সম্পাদক নাঈমুল করিম বলেন, আমরা ইস্টার্ন রিফাইনারির সফলতা আরো বাড়াতে চাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গঠনে ইস্টার্ন রিফাইনারির দ্বায়িত্বশীলরা তাদের দ্বায়িত্ব যথাযথভাবে পালন করবে।

কার্যকরী পরিষদের সভাপতি মোহাম্মদ এয়াকুবের সভাপতিত্বে ও পরিষদের সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল মারুফের সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে পরিষদের কার্যকরী সভাপতি ফারুক আহম্মদ, সহ সভাপতি মোহাম্মদ লোকমান, যুগ্ম সম্পাদক আবু মোহাম্মদ নোমান, দপ্তর সম্পাদক রবিউল হোসেন, অর্থ সম্পাদক জাহেদুল আলম, প্রচার- প্রকাশনা ও সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ জাহিদ হাসান চৌধুরী, শিক্ষা, তথ্য ও গবেষণা সম্পাদক ইকবাল হোসেন, স্বাস্থ্য ও নিরাপত্তা বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ আল নোমান উপস্থিত ছিলেন।