আন্তর্জাতিক মানের সেবা অ্যাপোলো ইমপেরিয়ালে

‘স্পন্দন’এর উদ্বোধনে ওয়াহিদ মালেক

আমাদের উচিত হার্টের চিকিৎসার চেয়েও পরিমিত ও সুশৃঙ্খল খাদ্যাভ্যাসের মাধ্যমে হার্টকে সুস্থ রাখার দিকে মনোযোগী হওয়া। অ্যাপোলো ইমপেরিয়াল হাসপাতালের লক্ষ্য হলো উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে আন্তর্জাতিক মানের সেবা প্রদানের মাধ্যমে সমাজে অবদান রাখা।

অ্যাপোলো ইমপেরিয়াল হাসপাতালে সফলতার সাথে ১০টিরও অধিক হার্টের বাইপাস সার্জারি সম্পন্ন ও ‘স্পন্দন’ এর উদ্বোধন উপলক্ষে গতকাল আয়োজিত অনুষ্ঠানে হাসপাতালের চেয়ারম্যান ওয়াহিদ মালেক এ কথা বলেন।

হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক নাফিদ নবী বলেন ‘স্পন্দন’ এ হৃদরোগ প্রতিরোধে প্রয়োজনীয় তথ্য প্রদানের মাধ্যমে সকলকে সচেতন করা হবে, তারা যেন তাদের দৈনন্দিন জীবনে এই তথ্য প্রয়োগের মাধ্যমে নিজেদের হৃদরোগের ঝুঁকি কমাতে সক্ষম হয়।

প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. এ এন রাও বলেন, চট্টগ্রামবাসী তথা বাংলাদেশের সকল মানুষের সুস্বাস্থ্য প্রদানে ও হার্ট বিষয়ক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আমরা তৈরি করেছি ‘স্পন্দন’। এতে ওয়েবসাইটে ফ্রি রেজিস্ট্রেশনের মাধ্যমে প্রত্যেকে পাবেন একটি ভার্চুয়াল মেম্বারশিপ কার্ড। উক্ত কার্ডের মাধ্যমে প্রয়োজনীয় হার্টের স্বাস্থ্য সচেতনতা ও হৃদরোগ বিষয়ক তথ্য, ফ্রি ডায়েট চার্ট এবং ফিজিওথেরাপি নির্দেশনা ইত্যাদি পাওয়া যাবে।

অনুষ্ঠানে দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক বলেন, আমি ২০১১ সালে হার্টের বাইপাস সার্জারি সম্পন্ন করি সিঙ্গাপুরের একটি স্বনামধন্য হাসপাতালে, যার ১০ ভাগের ১ ভাগ টাকা খরচ করে বর্তমানে একই সুযোগ-সুবিধা সম্বলিত সার্জারি হচ্ছে অ্যাপোলো ইমপেরিয়াল হাসপাতালে। চট্টগ্রামের এমন এক প্রতিষ্ঠানকে এগিয়ে নিয়ে যেতে সুন্দর প্রচার-প্রসারের মাধ্যমে জনসাধারণের দোরগোড়ায় পৌঁছে দেয়ার আহ্বান জানান তিনি।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন হাসপাতালের অভিজ্ঞ ও সিনিয়র ইন্টারভেনশনাল কার্ডিওলজিস্ট ডা. সাইফুর রহমান শোহেল, কার্ডিয়াক সার্জারি বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডা. মো. আমানুর রহমান খান এবং ডা. শাখাওয়াত হোসাইন।

এর আড়ে ‘স্পন্দন’ ওয়েবসাইট ও নতুন লোগোর উন্মোচনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করেন হাসপাতালের চেয়ারম্যান জনাব ওয়াহিদ মালেক, ব্যবস্থাপনা পরিচালক নাফিদ নবী ও প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. এ. এন রাও। বিজ্ঞপ্তি