অর্থনৈতিক উন্নয়নে ব্যবসায়ীদের ভূমিকা অগ্রগণ্য : মেয়র

মিমি সুপার মার্কেটের তিন যুগপূর্তি উৎসব

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী নগর উন্নয়নে ব্যবসায়ীদের সহযোগিতা কামনা করে বলেন, নাগরিকদের ট্যাক্সের বিনিময়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশন নাগরিক সেবা নিশ্চিত করে থাকে।

চট্টগ্রাম আমাদের সকলের প্রিয় শহর। এ শহরের উন্নয়ন, পরিচ্ছন্ন, আলোকায়ন, সবুজায়ন ও পরিবেশ বান্ধব দৃষ্টিনন্দন নগরী গড়ার ক্ষেত্রে আর্থিক সক্ষমতা প্রয়োজন। এক্ষেত্রে সরকারের সহযোগিতা থাকলেও নাগরিকদের সহযোগিতাও প্রয়োজন।

তিনি বলেন, সারা দেশের মধ্যে একমাত্র চট্টগ্রাম সিটি কর্পোরেশন স্বাস্থ্য ও শিক্ষা কার্যক্রম চালিয়ে যাচ্ছে। যেখানে প্রায় ৪০ কোটি টাকা ভর্তুকি দিতে হয়। তাই নিয়মিত পৌরকর ও ট্রেড লাইসেন্স নবায়নের উপর গুরুত্বারোপ করে বলেন, নগরীর উন্নয়ন ও সৌন্দর্য বর্ধনের জন্য আপনাদের সহযোগিতা প্রয়োজন।

মেয়র জানান, সারাদেশে চট্টগ্রামের ব্যবসায়ীরাই নেতৃত্ব দিচ্ছে। সততা ও ইচ্ছা থাকলে সমস্ত বাধা অতিক্রম করে কাক্সিক্ষত লক্ষ্যে পৌছানো সম্ভব। তিনি বলেন, বাঙালীর হাজার বছরের ইতিহাস অনেক নেতা স্বাধীনতার জন্য সংগ্রাম করেছেন কিন্তু কোন নেতাই সফল হননি।

একমাত্র বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা স্বাধীনতা অর্জনে সফল হয়েছি। তবে দূর্ভাগ্যজনক হচ্ছে পৃথিবীর দেশে দেশে যারা স্বাধীনতা এনে দিয়েছেন তাদের স্মরণ এবং মর্যাদা যুগ যুগ ধরে করে আসলেও কুলাঙ্গার কিছু বাঙালি ইতিহাস বিকৃতি করে বঙ্গবন্ধুকে অস্বীকার করার পায়তারা করে কিন্তু তারা সফল হতে পারে নি। দীর্ঘ ২১ বছর পর বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর দেশ আজ ১১টি উন্নত দেশের মধ্যে স্থান করে নিয়েছে। তার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বে আজ উন্নয়নের রোল মডেল।

গতকাল সোমবার সকালে মিমি সুপার মার্কেটের তিন যুগপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র একথা বলেন।

মিমি সুপার মার্কেট ব্যবসায়ী সমিতির ভারপ্রাপ্ত সভাপতি দিলীপ কুমার ধরের সভাপতিত্বে ও ফরহাদুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চসিক প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দিন।

স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক এ.কে.এম আবদুল হান্নান আকবর।