অধিকার প্রতিষ্ঠায় লড়াইয়ে আওয়ামী লীগই নেতৃত্ব দিয়েছে

৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকীতে র‌্যালি, সমাবেশ

মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, আজ থেকে ৭৪ বছর আগে এই দিনে আওয়ামী লীগের জন্ম হয়। জন্মের পর আওয়ামী লীগের ৭৪ বছরের ইতিহাস ত্যাগ ও সংগ্রামের ইতিহাস এবং এদেশের ভাষা আন্দোলন থেকে শুরু করে সকল গণতান্ত্রিক স্বাধিকার আন্দোলনসহ সাধারণ মানুষের অধিকার প্রতিষ্ঠায় লড়াইগুলোতে আওয়ামী লীগই নেতৃত্ব দিয়েছে। এই বাংলাদেশেও যা কিছু অর্জিত ও সফলতা এসেছে তা আওয়ামী লীগের নেতৃত্বেই এসেছে।

গতকাল শুক্রবার বিকেলে চট্টগ্রাম পুরাতন রেলওয়ে চত্বরে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মহানগর আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত আনন্দ র‌্যালি পূর্ব এক সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ.জ.ম. নাছির উদ্দীন বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ শুধু বাঙালি জাতি সত্ত্বার নয়, সারাবিশ্বের মুক্তিকামী মানুষের আবেগ অনুভূতির নাম। দক্ষিণ এশিয়ার প্রাচীনতম এই সংগঠনটি সারাবিশ্বের সকল মুক্তিকামী জাতির পথচলার সাহসী ঠিকানা। আওয়ামী লীগ জন্ম থেকে সাধারণ মানুষের সাথেই ছিল এবং জনগণই তার ক্ষমতার উৎস। ১৯৭১ সালে এটা প্রমাণিত হয়েছে। এখনও যদি আমরা দলীয় ঐক্যের সুদৃঢ় ভিত্তিকে শক্তিশালী করে সমগ্র জনগণকে ঐক্যবদ্ধ করতে পারি তাহলে পৃথিবীর কোন শক্তি নেই শেখ হাসিনা ও নৌকার বিজয়কে ঠেকাতে পারে। তিনি আরো বলেন, ১৯৭১ সালে পরাক্রমশালী মার্কিন যুক্তরাষ্ট্রসহ আরো কয়েকটি দেশ বাংলাদেশের বিরোধিতা করেছিল। তারপরও বাংলাদেশ বিজয়ী হয়েছিল এবং বিরোধীরা ইতিহাসের শিক্ষা অনুযায়ী পরাজিত হয়েছে।

মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাছান মাহমুদ হাসনীর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, এম. জহিরুল আলম দোভাষ, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ এমপি, শফিক আদনান, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মসিউর রহমান চৌধুরী। সভায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাডভোকেট সুনীল কুমার সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, উপদেষ্টা সফর আলী, শেখ মাহমুদ ইছহাক, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক হাজী মো. হোসেন, মহিলা বিষয়ক সম্পাদিকা জোবাইরা নার্গিস খান, সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের, নির্বাহী সদস্য অ্যাডভোকেট কামাল উদ্দীন আহমেদ, কামরুল হাসান বুলু, বখতেয়ার উদ্দীন খান, সাইফুদ্দীন খালেদ বাহার, জাফর আলম চৌধুরী, মহব্বত আলী খান, আব্দুল লতিফ টিপু, হাজী রোটারিয়ান মো. ইলিয়াছ, ড. নিছার উদ্দীন আহমেদ মঞ্জু, মো. জাবেদ, হাজী বেলাল আহমদ প্রমুখ।

১৫টি থানা ৪৪টি সাংগঠনিক ওয়ার্ড আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ সমাবেশ ও আনন্দর‌্যালিতে যোগদান করেন। এর আগে সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান করা হয়। বিজ্ঞপ্তি