৯৫ টাকায় আস্ত একটি বাড়ি মিলছে এই শহরে!

0
421

সুপ্রভাত ডেস্ক :
আপনি একটা আস্ত বাড়ি কিনতে পারেন মাত্র ৯৫ টাকায়। কি বিশ্বাস হচ্ছে না তো? হ্যাঁ ঠিক শুনেছেন, ইতালির এক শহরে মিলছে এই বাড়ি। তাহলে আর দেরি কেন জেনে নিন বিস্তারিত তথ্য।
৯৫ টাকায় মিলছে সবুজে ঘেরা আস্ত বাড়ি। বাড়ির দাম ৯৫ টাকা বলে হেলা ফেলা করবেন না। তবে লটারি কেটে নয়, বাড়ি কিনতে গেলে আপনাকে সশরীরে যেতে হবে এই শহরে। কোথায় তার ঠিকানা? ইতালি। না, নাম শুনে ঘাবড়ে যাওয়ার কিছু নেই। বিগত কয়েকমাস যেই ইতালি সংক্রমণের ভরকেন্দ্র হিসেবে স্থান অর্জন করেছিল, সেই ইতালিই বটে। তবে বিশ্বাস করুণ এই শহরের একজনও আক্রান্ত নন। তাই করোনামুক্ত শহর হিসেবে নিজেদের কাছে লোক টানতে চাইছেন তারা।
ইতালির ক্যালাব্রিয়ার দক্ষিণ অঞ্চলের এই শহরে মূলত সিনকেফ্রন্দি সম্প্রদায়ের বাস। ইতালীয়দের কাছে এই শহরটির নাম চিনকেফ্রন্দি। সাহেবরা অবশ্য বলেন, সিংকফ্রন্দি। তা সে যে নামেই ডাকুন গাছগাছালি, সবুজে সাজানো সুন্দর এক শহর। এখানেই আপনার জন্য অপেক্ষা করছে মনোরম একটি বাড়ি। হ্যাঁ, মাত্র ১ ইউরোয়। বাংলাদেশি মুদ্রায় যার দাম পড়ছে ৯৫ টাকার কাছাকাছি। না, কোনও বিজ্ঞাপনী চমক নয়। ৯৫ টাকায় বাড়ি বুক করা যায়। তবে ৯৫ টাকায় বাড়ি কিনে পরে অবশ্য বাকি দাম দেওয়ার গল্পও নেই। এই এক ইউরোই দামেই মিলবে আস্ত একটি বাড়ি।
এই শহরের মেয়র মিশেল কনিয়া বলছেন, ‘অপারেশন বিউটি নামে একটি প্রকল্প নেওয়া হয়েছে। তার জেরেই এই কাজ।’ নামেই বোঝা যাচ্ছে যে, শহর সাজানোই লক্ষ্য এই মেয়রের। প্রাণহীন, জনমানবহীন শহরে মানুষের বসতি গড়ে তুলে এই উদ্যোগ নেওয়া হয়েছে। তাই নামমাত্র মূল্য দিয়ে বাড়ি কিনতে মানুষকে হাতছানি দিচ্ছে এই শহর।
খবর : সংবাদপ্রতিদিন’র।