স্বাস্থ্যকর্মীদের জন্য আলাদা হাসপাতাল নির্ধারণ

0
268

সুপ্রভাত ডেস্ক :

করোনাভাইরাসে আক্রান্ত চিকিৎসক, নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মীদের চিকিৎসার জন্য অগ্রাধিকার ভিত্তিতে রাজধানীর মহাখালীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট এবং হাসপাতালকে নির্ধারণ করেছে স্বাস্থ্য অধিদপ্তর (ডিজিএইচএস)।

এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য গত শনিবার হাসপাতালটির পরিচালককে চিঠি দেওয়া হয়েছে বলে  জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) ডা. মো. আমিনুল হাসান।

করোনা আক্রান্ত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) অথবা অন্য যেকোনো হাসপাতালকে নির্ধারণ করে দেওয়ার জন্য বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) পক্ষ থেকে স্বাস্থ্যমন্ত্রীকে চিঠি দেওয়ার পরপরই এ ধরনের আদেশ এলো।

ওই চিঠিতে বলা হয়েছে, সারাবিশ্বের মত বাংলাদেশেও কোভিড-১৯ রোগের প্রাদুর্ভাব চলছে। চিকিৎসক, নার্স ও অন্যান্য স্বাস্থ্যসেবা প্রদানকারীগণ এ ক্ষেত্রে সম্মুখ-যোদ্ধা। ইতোমধ্যে অনেক চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যসেবা প্রদানকারী আক্রান্ত হয়েছেন এবং অনেকেই মৃত্যুবরণ করেছেন। কিন্তু চিকিৎসক, নার্স, স্বাস্থ্যসেবা প্রদানকারীদের দ্রুত রোগ শনাক্ত ও সুচিকিৎসার ব্যবস্থা না করতে পারলে কোভিড ও নন-কোভিড উভয় ধরনের রোগীর চিকিৎসা ব্যবস্থায় অপূরণীয় ক্ষতি হবে এবং চলমান চিকিৎসা ব্যবস্থাও ব্যাহত হবে।