স্কুলের কোচ হওয়ারও যোগ্য নন মিসবাহ!

0
146

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
ইংল্যান্ডে অনুষ্ঠিত সবশেষ ক্রিকেট বিশ্বকাপে ভরাডুবির পর পাকিস্তানের টিম ম্যানেজমেন্টে বড় ধরণের পরিবর্তন আসে। বরখাস্ত হন দলের প্রধান কোচ মিকি আর্থার ও প্রধান নির্বাচক ইনজামাম উল হক। তাদের জায়গায় দায়িত্ব পাওয়া মিসবাহ উল হক কোনো স্কুলের কোচ হওয়ারও যোগ্য নন বলে মন্তব্য করেছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার আকিব জাবেদ।
বিশ্বকাপের সময় কোচ ও প্রধান নির্বাচকের পদ আলাদা থাকলেও দুই পদে একসঙ্গে দায়িত্ব পান মিসবাহ। তিনি এসেই সরিয়ে দেন অধিনায়ক সরফরাজ আহমেদকে। এছাড়া দলে আরো কিছু পরিবর্তন আনেন তিনি। তবে মিসবাহর অধীনে সুবিধা করতে পারেনি পাকিস্তান।
প্রায় প্রতি সিরিজেই দলের হতাশাজনক পারফরম্যান্সের কারণে বারবার সমালোচনার মুখে পড়েছেন প্রধান কোচ ও প্রধান নির্বাচক মিসবাহ উল হক। এবার তার কোচিং যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন সাবেক পাকিস্তানি ক্রিকেটার আকিব জাবেদ।
এ ব্যাপারে আকিব বলেন, মিসবাহর কোচিং পদ্ধতির দিকে তাকান। আমার মনে হয় কোনো স্কুলও তাকে কোচ হওয়ার চাকরি দেবে না। পেশাদার কোচরা সবধরনের পরিস্থিতিতেই দলের পাশে থাকে। শুধুমাত্র তখনই দলের উন্নতি হতে পারে। ওয়াসিম খান ও তার সহযোগীরা আসলে বাস্তবতার দিকে তাকায় না।আমার মনে হয় এইজন্য পিসিবিতে এত সমস্যা।
তিনি আরো বলেন, মিসবাহ উল হক এবং ওয়াকার ইউনিসের পূর্বে কোচিং করানোর কোনো অভিজ্ঞতা নেই। অথচ তাদেরকে জাতীয় দলের দায়িত্ব দিয়ে দেয়া হয়েছে। যারা এমন সিদ্ধান্ত নিয়েছিলেন তাদের জবাবদিহিতার মুখোমুখি করা উচিত। খবর : ডেইলিবাংলাদেশ’র।