সুস্থতার ছাড়পত্রে বাড়ি ফিরলেন আরো সাতজন

0
251

নিজস্ব প্রতিবেদক :

চট্টগ্রাম জেনারেল হাসপাতাল থেকে সুস্থতার ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরলেন আরো সাতজন। এরমধ্যে জেনারেল হাসপাতাল থেকে পাঁচজন ও ফিল্ড হাসপাতাল থেকে দুজন। গতকাল শুক্রবার বিকেলে তাদের ছাড়পত্র প্রদান করা হয়েছে। ছাড়পত্র পেয়ে বাড়ি ফেরা পাঁচ জনকে আগামী ১৪ দিন নিজ ঘরে আইসোলেশন থাকার পরামর্শ দেয়া হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে মোট সুস্থতার সংখ্যা ১০১ জন।

ছাড়পত্র পাওয়ার বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রাম জেনারেল হাসপাতালে আইসোলেশন বিভাগের সমন্বয়ক ডা. আব্দুর রব। তিনি বলেন, আমরা পাঁচজন পজেটিভ কেসের রোগীকে ছাড়পত্র দিয়েছি। তাদের শারীরিক অবস্থা এখন ভালো। আমরা ক্লিনিক্যালি তাদের সুস্থ ঘোষণা দিয়েছি এবং তাদের আগামী ১৪ দিন হোম কোয়ারান্টিনে থাকার পরামর্শ দিয়েছি।

ছাড়পত্র পাওয়া নতুন পাঁচ জনের তথ্য জানতে চাইলে তিনি বলেন, ছাড়পত্র পাওয়া চারজন চট্টগ্রাম সিটির বাসিন্দা। তারমধ্যে সাইফুল ইসলাম (২৮) ও মহিউদ্দিন (৩৮) দামপাড়া পুলিশ লাইনের বাসিন্দা। আর দুজন ১০ বছর বয়সী শিশু। একজনের নাম লামিয়া, হালিশহর এল বস্নকের বাসিন্দা এবং অন্যজন রাহিয়ান পাঁচলাইশের শুলকবহর এলাকার বাসিন্দা। অন্য একজন আব্দুল কাদের (৩৯) তিনি পিরোজপুরের বাসিন্দা।

সিভিল সার্জন সূত্রে জানা যায়, সর্বশেষ তথ্য অনুযায়ী চট্টগ্রামে আক্রানেত্মর সংখ্যা ৫৯৪। তারমধ্যে গতকাল সুস্থ হয়ে বাড়ি ফিরেন ৯৪ জন। এর পরবর্তীতে চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন দুইজন এবং চট্টগ্রাম জেনারেল হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেন পাঁচজন। মোট সুস্থ হয়ে বাড়ি ফেরার সংখ্যা ১০১। আক্রান্তদের মধ্যে মৃত্যুবরণ করেছেন ৩১ জন।