শফীর মৃত্যু নিয়ে পিবিআইয়ের রিপোর্ট মিথ্যা: হেফাজত আমির

0
165

নিজস্ব প্রতিনিধি, হাটহাজারী <

হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রতিষ্ঠাতা আমীর শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফীর স্বাভাবিক মৃত্যুকে অস্বাভাবিক আখ্যায়িত করে আদালতে পিবিআইয়ের দায়েরকৃত রিপোর্ট মিথ্যে উল্লেখ করে পুনরায় তদন্তের দাবি জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী।
গতকাল মঙ্গলবার দুপুরে সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।
হেফাজত আমির বলেন, আল্লামা আহমদ শফীর মৃত্যু নিয়ে পিবিআই যে রিপোর্ট দিয়েছে তা সম্পুর্ণ মিথ্যা, বাস্তবতা বিবর্জিত। আমরা মনে করি এই প্রতিবেদন একটি চিহ্নিত চক্রের শেখানো বুলি। আমাদের আইনজীবীদের মাধ্যমে আদালতে এ প্রতিবেদনের বিরুদ্ধে নারাজি পেশ করবো। এ মিথ্যা রিপোর্টের ভিত্তিতে যাদের নামে মামলা করা হয়েছে তা প্রত্যাহারের দাবি জানাই ।
বিবৃতিতে জুনায়েদ বাবুনগরী বলেন, ঘটনাস্থলে আমি উপস্থিত ছিলাম না, এরপরও নতুন করে আমাকেসহ আরও ১২ জনকে অন্তর্ভুক্ত করে প্রতিবেদন দেওয়া হয়েছে। এ মামলা ডাহা মিথ্যে। এর কোন বাস্তবতা নেই। চট্টগ্রাম মেডিক্যালের ছাড়পত্র ও ঢাকা আসগর আলী হাসপাতালের ডেথ সার্টিফিকেটসহ নির্ভরযোগ্য তথ্যপ্রমাণের আলোকে দেশবিদেশের সকলের নিকট প্রমাণিত হয়েছে আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যু আল্লাহ তায়া’লার হুকুমে স্বাভাবিক ছিলো। তিনি অনেকদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। রোগ বেড়ে যাওয়ায় একাধিকবার তাঁকে হাসপাতালে নেওয়া হয়। সর্বশেষ আল্লাহ ইচ্ছায় তিনি মহান রবের ডাকে সাড়া দেন।
বিবৃতিতে আরও বলা হয়, আল্লামা আহমদ শফীর মৃত্যুর পর তাঁর বড় ছেলে মাওলানা ইউসুফ ব্যাখ্যামূলক বিবৃতির মাধ্যমে বাস্তব সত্য মিডিয়ার সামনে তুলে ধরেছিলেন। তাঁর বাবার মৃত্যু স্বাভাবিক হয়েছিল বলে স্বীকারোক্তি দিয়েছিলেন। এরপরও আল্লামা আহমদ শফী (রহ.) এর মৃত্যুর প্রায় দুই মাস পর দেশের শীর্ষ ওলামায়ে কেরামের নামে মামলা দায়েরে বুঝা যায় এ মামলা কতটা হাস্যকর ও ভিত্তিহীন।
পুনরায় এ প্রতিবেদনের নিরপেক্ষ ও সুষ্ঠু তদন্তের দাবি জানান আল্লামা জুনায়েদ বাবুনগরী।

হেফাজতে ইসলাম নেতাকর্মীদের মুক্তি দাবি বাবুনগরীর
হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদীসহ সারা দেশে গ্রেফতার হওয়া হেফাজত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন হেফাজতের আমীর আল্লামা জুনায়েদ বাবুনগরী।
মঙ্গলবার সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা জুনায়েদ বাবুনগরী এসব কথা বলেন।
হেফাজত আমীর বলেন, ২০১৩ সালে দায়েকৃত মিথ্যা মামলায় দীর্ঘ ৮ বছর পর গ্রেফতার হওয়া নতুন ষড়যন্ত্রের অংশ বলে আমি মনে করি। ১৩ সালের মামলায় এখন গ্রেফতার হওয়া কতটা হাস্যকর ও উদ্দেশ্যপ্রণোদিত তা বলার অপেক্ষা রাখে না।
বিবৃতিতে আল্লামা বাবুনগরী আরও বলেন, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী সারা দেশে হেফাজতের বিভিন্ন সভা সমাবেশে বক্তব্য রেখেছেন, চলাফেলা করেছেন। অথচ এখন বলা হচ্ছে পুলিশ তাঁকে খুঁজে পায়নি বলে গ্রেফতার করতে পারেনি। এরচেয়ে বড় হাস্যকর বিষয় আর কি হতে পারে!
বিবৃতিতে মাওলানা আজিজুল হক ইসলামাবাদীসহ মিথ্যা মামলায় গ্রেফতার নেতাকর্মীদের অনতিবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন হেফাজতের আমীর আল্লামা জুনায়েদ বাবুনগরী।