রোভারদের দেশপ্রেমে উজ্জীবিত হতে হবে

0
148

রোভার মেট ওয়ার্কশপ

চট্টগ্রাম জেলা রোভার স্কাউটসের আয়োজনে ১৩ ও ১৪ জানুয়ারি দুইদিনব্যাপী সিনিয়র রোভার মেট ওয়ার্কশপ এ জে চৌধুরী কলেজে অনুষ্ঠিত হয়।
ওয়ার্কশপ পরিচালক অধ্যাপক মো. ফজলুল কাদের চৌধুরী এএলটির সভাপতিত্বে মহাতাবুজলসা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইন্টারন্যাশনাল বিজনেস ফোরাম ও নিরাপদ সড়ক চাই চট্টগ্রামের সভাপতি এস এম আবু তৈয়ব।
অনুষ্ঠানের ১ম পর্ব জেলা রোভারের ডিআরএসএল স্কাউটার মোহাম্মদ এনামের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন এ জে চৌধুরী কলেজ অধ্যক্ষ মো. জসিম উদ্দীন, জেলা রোভারের সিনিয়র সহ-সভাপতি স্কাউটার মো. রুহুল আমিন খাঁন এলটি, জেলা রোভারের সম্পাদক অধ্যাপক এ জেড এম বোরহান উদ্দীন এএলটি, উপাধ্যক্ষ সমির রন্জন নাথ, স্কাউটার মো. গিয়াসুদ্দীন, রোভার গ্রুপ সম্পাদক অধ্যাপক নাজনীন সুলতানা।
অনুষ্ঠানের ২য় পর্ব ক্যাম্প ফায়ার পরিচালনা করেন স্কাউটার এস এম হাবীব উল্লাহ হীরু। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন রোভার স্কাউটিং বিশ্বব্যাপী এবং সারা বাংলাদেশে স্বেচ্ছাসেবী ও শিক্ষামূলক আন্দোলন।
স্কাউটিংয়ের মাধ্যমে শিশুকাল থেকেই দেশপ্রেমী হিসেবে তৈরি করা হয়। রোভারদের দেশপ্রেমে উজ্জীবিত হয়ে সোনার বাংলা গঠনে এগিয়ে আসতে হবে। জেলা রোভারের যেকোনো কার্যক্রমে তিনি উদার সহযোগিতা করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।
ওয়ার্কশপে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, সরকারি, বেসরকারি কলেজ ও মুক্ত দলের রোভার, গার্ল ইন রোভার, প্রশিক্ষক, সাপোর্ট স্টাপসহ ৬৫ জন অংশগ্রহণ করেন।
পরে রোভারদের পরিবেশনায় তাবুজলসা পরিবেশিত হয়। বিজ্ঞপ্তি