রোনালদোর মুকুটে আরেকটি পালক

0
127

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
২০০১ থেকে ২০২০। বিগত ২০ বছরের সেরা খেলোয়াড় নির্বাচিত হলেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। রবিবার দুবাইয়ে গ্লোব সকার অ্যাওয়ার্ডসের ‘প্লেয়ার অফ দ্য সেঞ্চুরি ২০০১-২০২০’ পুরস্কার জিতলেন তিনি। পিছনে ফেললেন চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি, মহম্মদ সালাহ, রোনাদিনহোর মতো তারকাদের। এছাড়া সেরা কোচ নির্বাচিত হয়েছেন ম্যাঞ্চেস্টার সিটি’র পেপ গোয়ার্দিওয়ালা। সেরা দল আবার নির্বাচিত হয়েছেন রোনালদোরই প্রাক্তন দল রিয়াল মাদ্রিদ।
দুবাই স্পোর্টস কাউন্সিলের এই গ্লোব সকার অ্যাওয়ার্ডস ছিল রীতিমতো নক্ষত্রখচিত। তবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না লিওনেল মেসি। গত ২০ বছরে তার সঙ্গে রোনালদোর প্রতিযোগিতা অন্যরূপ নিয়েছে। কখনও আর্জেন্টাইন তারকা সেরা হয়েছেন। আবার কখনও রোনালদো সেরার শিরোপা জিতেছেন। তবে এদিন মেসিকে টেক্কা দিলেন সিআর সেভেনই।
অনুষ্ঠানে চলতি বছরের সেরার শিরোপা অবশ্য পেয়েছেন রবার্ট লেওয়ানডস্কি। সেরা কোচ হয়েছেন বায়ার্নের হ্যান্সি ফ্লিক। সেরা দলও নির্বাচিত হয়েছে জার্মান ক্লাবটিই। এদিকে, এই পুরস্কার পাওয়ার পর রোনালদো বলেন, ‘২০ বছর ধরে প্রফেশনাল ফুটবল খেলছি। জানি না আর কোনও রেকর্ড ভাঙা বাকি রয়েছে কি না। তবে সতীর্থরা পাশে না থাকলে এই সাফল্য পেতাম না।’ খবর : সংবাদপ্রতিদিন’র।