রোনালদোকে অভিনন্দন জানালেন পেলে

0
70

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
অফিসিয়াল ম্যাচে নিজের গোলের রেকর্ড ভাঙ্গার কারণে জুভেন্টাসের পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদোকে অভিনন্দন জানিয়েছেন ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে।
রোববার সিরি আ লিগে কালিয়ারির বিপক্ষে জুভেন্টাসের ৩-১ গোলে জয়ের মাচটিতে হ্যাটট্রিক করেছেন রোনালদো। এর মাধ্যমে ক্যারিয়ারে তার সর্বমোট গোলসংখ্যা দাঁড়িয়েছে ৭৭০। এই ম্যাচের পরপরই ৩৬ বছর বয়সী রোনালদো তার ইন্সটাগ্রাম এ্যাকাউন্টে ২৭০ মিলিয়ন ফলোয়ার্সদের উদ্দেশ্য করে নতুন রেকর্ড গড়ার দাবী জানান। এর আগে গত ২ মার্চ তিনি পেলের সর্বকালের সর্বোচ্চ রেকর্ড ৭৬৭ গোল স্পর্শ করেছিলেন।
রোনালদো লিখেছেন, ক্যারিয়ারে এই গোলগুলো করতে পেরে আমি আজ দারুণ আনন্দিত ও একইসাথে গর্বিত। এখন আমি বিশ্বের সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে অবস্থান করছি। এক্ষেত্রে আমি পেলের রেকর্ডকে ছাড়িয়ে গেছি, যা কখনো স্বপ্নেও চিন্তা করিনি।
৮০ বছর বয়সী ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে ইন্সটাগ্রামে লিখেছেন, অফিসিয়াল ম্যাচে গোলের রেকর্ড ভাঙ্গার জন্য অভিনন্দন। আমি তোমাকে খুব পছন্দ করি। তোমার খেলা দেখতে আমি ভালবাসি এবং এটা কারো কাছে এখন আর গোপন নেই।
তিনি আরো লেখেন, শুধু মাত্র একথা ভেবে কষ্ট পাচ্ছি যে আজ আমি তোমাকে একটু জড়িয়ে ধরতে পারছি না। ক্রিস্টিয়ানো, জীবনটা একটি একক যাত্রা। প্রত্যেকেই তার নিজ নিজ যাত্রাপথ ঠিক করে নেয়। আর তুমি যে চমৎকার যাত্রা নিজের জন্য তৈরী করে নিয়েছো তা দেখতেও ভাল লাগে।
একমাত্র খেলোয়াড় হিসেবে বিশ্বকাপের তিনটি শিরোপা জয়ের কৃতিত্ব রয়েছে পেলের। সব মিলিয়ে তিনি ক্যারিয়ারে ১২৮৩টি গোল করেছেন, যার মধ্যে অনানুষ্ঠানিক ম্যাচও রয়েছে।
রোনালদো এই গোলগুলোর মধ্যে ৬৬৮টি ক্লাব গোল রয়েছে। যার মধ্যে পাঁচটি লিসবন স্পোর্টিংয়ের হয়ে, ১১৮টি ম্যানচেস্টার ইউনাইটেডের, ৪৫০টি রিয়াল মাদ্রিদের ও ৯৫টি জুভেন্টাসের জার্সি গায়ে রয়েছে। এছাড়া পতুর্গাল জাতীয় দলের হয়ে তিনি ১১০ গোল করেছেন।
যদিও কিছু কিছু গণমাধ্যম চেক প্রজাতন্ত্রের জোসেফ বিকানের ৮০৫ গোলকে রোনালদো ও পেলের থেকে এগিয়ে রেখেছেন। ব্রাজিলের সাবেক স্ট্রাইকার রোমারিও দাবী জানিয়েছেন ক্যারিয়ারে তিনি ১ হাজার গোল করেছেন। যার মধ্যে অনানুষ্ঠানিক ম্যাচও রয়েছে। খবর : ডেইলিবাংলাদেশ’র।