রেড ডেভিল দুর্গে কাভানি

0
193

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
উরুগুয়ের স্ট্রাইকার এডিনসন কাভানি পিএসজিতে থাকাকালীন সময়ে শোনা গিয়েছিল বেনফিকায় ফিরছেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত সেটি সত্য হয়নি। গত কয়েক মাস ধরেই না খেলা কাভানির সঙ্গে চুক্তির পথে এগোচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। এটি সম্পন্ন হলে রেড ডেভিলদের জার্সি গায়ে দেখা যাবে তাকে।
পিএসজির সঙ্গে চুক্তি শেষের পর বার্সেলোনায় খেলতে চেয়ে ক্লাবটির কাছে প্রস্তাব পাঠান কাভানি। সাড়া না পেয়ে রিয়াল মাদ্রিদ, জুভেন্টাসের মতো দলগুলোকেও জানিয়েছেন, তিনি খেলে দিতে চান। এক পর্যায়ে অ্যাথলেটিকো মাদ্রিদে যাওয়ার সম্ভাবনা তৈরি হলেও তা আর হয়নি।
ইউরোপের শীর্ষ সব ক্লাবে প্রত্যাখান হওয়া কাভানিকে শেষ পর্যন্ত দলে নিতে রাজি হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। এরই মধ্যে বেশ ক’জন মিডফিল্ডার কিনেছে ক্লাবটি। আক্রমণেও আছেন তরুণ কিছু ফুটবলার। ইপিএলের সফলতম দলটির প্রয়োজন একজন স্ট্রাইকার। ফ্রি এজেন্ট হওয়া কাভানিকে দিয়েই সেই জায়গা পূরণ করতে চায় তারা।
সংবাদ মাধ্যম গোল জানিয়েছে, কাভানির ম্যান ইউতে যাওয়ার ব্যাপারটা অনেকটাই নিশ্চিত। আপাতত এক বছরের জন্য সাবেক এই পিএসজি স্ট্রাইকারকে দলে নিতে যাচ্ছে অল রেডসরা। তবে ভালো খেললে চুক্তিটা আরো ১ বছর বৃদ্ধি করার সুযোগ থাকছে। আগামীকালই (সোমবার) চুক্তি সম্পন্ন হতে পারে বলে জানা গেছে।
পিএসজিতে সাত মৌসুম খেলেছেন ৩৩ বছর বয়সী কাভানি। এই সময়ে সব প্রতিযোগিতা মিলিয়ে দলটির হয়ে ৩০১ ম্যাচ খেলেছেন তিনি, গোল করেছেন ২০০টি। এর আগে নাপোলি ও পালমেইরোতের হয়ে মাঠ মাতিয়েছেন এই স্ট্রাইকার। এবার প্রিমিয়ার লিগে অভিষেকের অপেক্ষায় রয়েছেন এই তারকা। খবর : ডেইলিবাংলাদেশ’র।