রাঙামাটিতে আরো পাঁচ জনের করোনা শনাক্ত

0
267

নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি
রাঙামাটিতে গত ২৪ ঘণ্টায় চিকিৎসকসহ পাঁচ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এই নিয়ে মোট ১০ জনের করেনা করোনা পজিটিভ পাওয়া গেলো এ জেলায়।
বুধবার রাতে রাঙামাটি সিভিল সার্জন অফিসের করোনা বিষয়ক ফোকাল পার্সন ডা. মোস্তফা কামাল বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানিয়েছেন, আক্রান্ত নতুন পাঁচজনের গত ৭ মে তাদের নমুনা সংগ্রহ করা হয়েছিল। এদের মধ্যে রাঙামাটি সদর হাসপাতালের চিকিৎসক দুইজন, রাজস্থলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশনে ভর্তি থাকা ১ জন, বাকি দুইজন বিলাইছড়ি উপজেলার।
সিভিল সার্জন অফিসের করোনা সংক্রান্ত দায়িত্বপ্রাপ্ত ডা. মোস্তফা কামাল বলেন, আক্রান্তরা সবাই হোম আইসোলেশনে রয়েছেন এবং তাদের দ্বিতীয় দফা নমুনা সংগ্রহ করা হবে আবার।
বুধবার রাতে আসা রিপোর্টে আক্রান্ত এই পাঁচজনের মধ্যে একজন রাঙামাটি সদর হাসপাতালের চিকিৎসক, একজন ব্যক্তিগতভাবে নিজের চেম্বারে চিকিৎসা সেবা প্রদান করেন। বিলাইছড়িতে আক্রান্ত দুইজনই মা ও ছেলে এবং রাজস্থলীতে আক্রান্ত ব্যক্তি আইসোলেশনে থাকা তিনজনের একজন।
এই প্রথমবারের মতো সিভাসুতে পরীক্ষার পর রিপোর্ট আসলো রাঙামাটিতে এবং একদিনে সর্বোচ্চ সংখ্যক রোগী পাওয়া গেলো।
এর আগে গত ৬ মে ৪ জনের পজিজটিভ পাওয়ার পর ৭ মে দ্বিতীয় দফা নমুনা পাঠানোর পর ১০ ও ১১ মে তাদের করোনা নেগেটিভ ফলাফল আসে এবং তৃতীয় দফা আবারো নমুনা প্রেরণ করা হয়। ১২ মে আরেকজেনর পজিটিভ আসে। রাঙামাটি জেলায় এ পর্যন্ত ৪৯০ জনের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে যার মধ্যে ফলাফল পাওয়া গেছে ৩০৪ জনের।