মহেশখালীতে গাড়িচাপায় মাদ্রাসা ছাত্রীর মৃত্যু সড়ক অবরোধ

72

নিজস্ব প্রতিনিধি, মহেশখালী »

কক্সবাজারের মহেশখালীতে সিএনজিচালিত ট্যাক্সি চাপায় তানজিনা আক্তার জুঁই (৭) নামে মাদ্রাসার এক শিশু শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো এক শিশু।

বৃহস্পতিবার দুপুরে সংঘটিত এ ঘটনার পর বিক্ষুব্ধ জনতা সড়ক অবরোধ করে টানা বিক্ষোভ করেন। এ সময় মহেশখালীর আদিনাথ মেলা ও পূজায় আসা পুর্ণ্যাথীদের দীর্ঘ জট সৃষ্টি হয়। পরে পুলিশের একাধিক ইউনিট এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। কালারমারছড়া মাইজপাড়া দারুল কুরআন মাদ্রাসার সামনে প্রধান সড়কে এ ঘটনা ঘটে।

জানা গেছে নিহত জুঁইমনি (৯) উপজেলার কালারমারছড়া ইউনিয়নের মাইজপাড়া গ্রামের জনৈক মহিবুল্লার মেয়ে। আহত অপর ছাত্রীর নাম সিদরাতুল মোনতাহা (৮)। এরা দুজনেই মাইজপাড়া দারুল কুরআন মাদ্রাসার শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শীরা জানান বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে মহেশখালীর গোরকঘাটা-জনতাবাজার সড়কে দক্ষিণ প্রান্ত থেকে চকরিয়ার বদরখালীগামী একটি বেপরোয়া গতির সিএনজিচালিত ট্যাক্সি মাইজপাড়া দারুল কোরআন মাদ্রাসার সামনে রাস্তা পারাপাররত দুই শিশু শিক্ষার্থীকে চাপা দেয়। এ সময় দুই শিশুই আহত হয়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে চকরিয়া হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালে নিয়ে যাওয়ার পথে জুঁই মারা যায়। আহত  অপরছাত্রী মোনতাহার অবস্থা আশংকাজনক বলে জানিয়েছেন হাসপাতাল সূত্র।

এদিকে দুর্ঘটনার পরপরই স্থানীয় এলাকাবাসী ও নিহতের স্বজনরা রাস্তায় ব্যারিকেড দিয়ে যানচলাচল বন্ধ করে দেয়। এ সময় তারা বিক্ষোভ দেখাতে থাকে। বৃহস্পতিবার থেকে মহেশখালীতে ঐতিহ্যবাহী শিব চতুর্দশী পূজা ও আদিনাথ মেলা শুরু হয়েছে। এ উপলক্ষে দেশের বিভিন্ন স্থান থেকে পূর্ণ্যথীরা মহেশখালী আসছিল। এ নিয়ে সড়কে দীর্ঘ যানজট দেখা যায়। পরে মহেশখালী থানা, কালারমারছড়া পুলিশ ক্যাম্প ও চকরিয়ার বদরখালী থেকে পুলিশের আলাদা ইউনিট এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। দুর্ঘটনাস্থল থেকে এলাকাবাসী সিএনজিচালিত টেক্সি (অটোরিকশা) জব্দ এবং ড্রাইভারকে আটক করে পুলিশে দেন।

এ বিষয়ে মহেশখালী থানারওসি মোহাম্মদ আব্দুল হাই জানান এ ঘটনায় রাত ৮ টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত নিহতের পরিবারের পক্ষ থেকে কেউ মামলা দিতে থানায় আসেনি। আটক ড্রাইভার ও গাড়িটি মহেশখালী থানায় রয়েছে।