মহানগর আওয়ামী লীগের বৃক্ষরোপণ : ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে নেতা কর্মীদের সজাগ থাকতে হবে

258

মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, আওয়ামী লীগ জাতির ক্রান্তিকাল উত্তরণের অনেক অনেক অভিজ্ঞতায় সমৃদ্ধ। কোন পরিস্থিতিতে আওয়ামী লীগ ছিটকে পড়েনি। বরং চ্যালেঞ্জ মোকাবেলায় সর্বশক্তি যুক্ত করেই বারবার মাথা তুলে দাড়িয়েছে। অতীতের এই অভিজ্ঞতাকে ধারণ করে আমাদেরকে সামনের দিকে এগিয়ে যেতে হবে এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আরাধ্য সোনার বাংলা বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বকে সুসংহত করতে হবে।
তিনি গতকাল চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে মহানগরীতে বৃক্ষরোপণ ও বৃক্ষচারা বিতরণের চলমান কার্যক্রমের অংশ হিসেবে ১৫ নম্বর বাগমনিরাম ওয়ার্ড, ১৬ নম্বর চকবাজার ওয়ার্ড, ২১নম্বর জামাল খান ওয়ার্ড ও ৪২ নম্বর নাসিরাবাদ শিল্পাঞ্চল ওয়ার্ডে আয়োজিত অনুষ্ঠানে একথাগুলো বলেন।
মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেন, ভাগ্য পরিবর্তনের লক্ষ্য নিয়ে জাতি যখনই ঐক্যবদ্ধ হয়েছে তখনই বিএনপি জামাত ষড়যন্ত্রের জাল বুনে বাংলাদেশকে পিছিয়ে দিতে ধ্বংসাত্মক অপরাজনীতি করেছে। তাই বিশ্বশান্তি মৈত্রী সম্প্রীতির বিরুদ্ধে বিএনপি জামাত চক্র আন্তর্জাতিক ষড়যন্ত্রকারীদের এদেশীয় এজেন্ট। তাদের অভিজ্ঞতার মূলধন ধ্বংস ও ষড়যন্ত্র। এদের বিরুদ্ধে আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীকে একেবারে তৃণমূল স্তর থেকেই দুর্ভেদ্য ঘাটি গড়ে তুলতে হবে।
তিনি আরো বলেন, মহানগরীর প্রতিটি ওয়ার্ডে ইউনিট পর্যায়ে রাজনৈতিক কর্মসূচিতে মহানগর আওয়ামী লীগের নেতৃত্ব উপস্থিত থাকবে এবং ইউনিট স্তর থেকেই তৃণমূলের পরীক্ষিত ও ত্যাগী রাজনীতিকদের নিয়ে কমিটি গঠনের মাধ্যমে মহানগর আওয়ামী লীগের শক্তিশালী নেতৃত্ব গড়ে তোলা হবে।
তিনি বলেন, যে যে দায়িত্বে আছেন পদ অনুযায়ী সেই দায়িত্ব পালনে শতভাগ নিবেদিত হতে হবে।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী মুজিব বর্ষে সারা দেশে এক কোটি বৃক্ষরোপণের যে নির্দেশনা দিয়েছেন তার অংশ হিসেবে মহানগর আওয়ামী লীগ ইতিমধ্যে নগরীর ৪৩টি ওয়ার্ডে পঞ্চাশ হাজার বৃক্ষ চারা রোপণের কার্যক্রম চলমান রেখেছে। এই কার্যক্রমের মধ্য দিয়ে মহানগর আওয়ামী লীগের সাথে তৃনমূল স্তরের নেতাকর্মীদের সাথে নিবিড় সম্পর্ক স্থাপিত হয়েছে।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরীর সঞ্চালনায় স্বনির্ভর ফাউন্ডেশনের সহযোগিতায় অনুষ্ঠিত বৃক্ষরোপণ ও চারা বিতরণ কার্যক্রমে বিভিন্ন স্থানে সভাপতিত্ব করেন ১৫ নম্বর বাগমনিরাম ওয়ার্ডের গিয়াস উদ্দিন, ১৬ নম্বর চকবাজার ওয়ার্ডের আমিনুল হক রঞ্জু, ২১ নম্বর জামাল খান ওয়ার্ডের আবুল হাসেম বাবুল, ৪২ নম্বর নাসিরাবাদ শিল্পাঞ্চলের ওয়ার্ডের আবদুল মান্নান।
এতে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য শফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক হাজী মো. হোসেন, যুব ও ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরী, কার্যনির্বাহী সদস্য সৈয়দ আমিনুল হক, সাইফুদ্দীন খালেদ বাহার, হাজী বেলাল আহমদ, ওয়ার্ড আওয়ামী লীগের আবুল বশর, মোজাহেরুল ইসলাম চৌধুরী, মিথুন বড়–য়া, মোহাম্মদ সাহাব উদ্দীন, শাহজাহান রতন, অ্যাডভোকেট নোমান চৌধুরী, সাবেক কাউন্সিলর শৈবাল দাশ সুমন, মোরশেদুল আলম, সাবেক মহিলা কাউন্সিলর আঞ্জুমান আরা প্রমুখ।
আজ ৯ সেপ্টেম্বর ৩৬ নম্বর গোসাইলডাঙ্গা ওয়ার্ডে নিমতলা কমিউনিটি সেন্টার, ৩৭ নম্বর মনির নগর ওয়ার্ডে মুন্সী পাড়া স্কুল প্রাঙ্গণে, ৩৮ নম্বর দক্ষিণ মধ্যম হালিশহর ওয়ার্ডের লিলি কমিউনিটি সেন্টারে বৃক্ষচারা রোপণ ও বিতরণ অনুষ্ঠিত হবে। বিজ্ঞপ্তি