মন্টে কার্লোর জন্য পুরোপুরি প্রস্তুত নাদাল

0
56

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
রোলা গাঁরোর প্রস্তুতির অংশ হিসেবে গুরুত্বপূর্ণ ইভেন্ট বিবেচনা করা হয় মন্টে কার্লো মাস্টার্স টুর্নামেন্টটিকে। আর এই মন্টে কার্লোতে অংশগ্রহণের জন্য নিজেকে পুরোপুরি ফিট ও সুস্থ দাবী করেছেন স্প্যানিশ তারকা রাফায়েল নাদাল।
এই স্প্যানিয়ার্ড মন্টে কার্লোর মাধ্যমে ক্যারিয়ারের ১২তম মাস্টার্স শিরোপা জয়ের লক্ষ্যে কোর্টে নামবেন। আর এই শিরোপা জিততে পারলে সেই অর্জন ফ্রেঞ্চ ওপেনের রেকর্ড ১৪তম ও সব মিলিয়ে ২১তম গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জয়ের পথ আরো সহজ করে তুলবে বলেই তিনি বিশ্বাস করেন।
এক সংবাদ সম্মেলনে নাদাল বলেছেন, মৌসুমের একটি গুরুত্বপূর্ণ মুহূর্ত আমার কাছে এসেছে। এটিকে আমি সম্পূর্ণভাবে কাজে লাগাতে চাই। আমি মনে করি সঠিক সময়েই আমি নিজেকে প্রস্তুত করে তুলেছি। এখানে খেলতে পেরে আমি দারুণ খুশী। আমার শরীরও বেশ ভাল অবস্থায় আছে। মানসিক ভাবেই আমি বেশ আত্মবিশ্বাসী। আশা করছি ভাল খেলে এগিয়ে যেতে পারবো। টুর্নামেন্টের আগে মোনাকোতে গত দু‘দিন আমি ভালভাবেই অনুশীলন করেছি। সে কারণেই আমি নিজেকে প্রস্তুত হিসেবে দাবী করছি।
অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে স্টিফানোস টিসিটসিপাসের কাছে পরাজয়ের পর আর কোর্টে নামেননি নাদাল। মেলবোর্নে তিনি পিঠের ইনজুরিতে পড়েছিলেন। তারপর থেকে ক্লে কোর্ট মৌসুমের প্রস্তুতির অংশ হিসেবে তিনি বেশ কিছ টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নিয়েছিলেন।
এ সম্পর্কে নাদাল বলেন, আমি ধীরে ধীরে এগিয়ে যেতে চাই। বিশেষ করে সুস্থভাবে কোর্টে নামতে পারাটা আমার কাছে সবসময়ই গুরুত্ব পায়। আগামী দেড় মাস যদি আমি নিজেকে সুস্থ রাখতে পারি তবে সর্বোচ্চ পর্যায়ে খেলাটা আমার জন্য সহজ হবে।
সবকিছু ঠিক থাকলে মন্টে কার্লোর ফাইনালে নাদালের মুখোমুখি হবার কথা রয়েছে বিশ্বের এক নম্বর তারকা নোভাক জকোভিচের, যা কার্যত ফ্রেঞ্চ ওপেন ফাইনালের ড্রেস রিহার্সাল হিসেবেই অনেকে বিবেচনা করছেন। আর সেই ফাইনালে জিততে পারলে নাদাল ১৩তম রোলা গ্যাঁরো শিরোপার পাশাপাশি রজার ফেদেরারের রেকর্ড ২০ গ্র্যান্ড স্ল্যাম জয়ের কৃতিত্বও স্পর্শ করতে পারবেন। খবর : ডেইলিবাংলাদেশ’র।