ব্রিসবেনেই ‘শতক’ ছোঁয়ার অপেক্ষায় লায়ন

0
132
LEEDS, ENGLAND - AUGUST 25: Nathan Lyon of Australia appeals unsuccessfully for an LBW decision during day three of the 3rd Ashes Test match between England and Australia at Headingley on August 25, 2019 in Leeds, England.. (Photo by Visionhaus/Getty Images)

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
ব্রিসবেনের বিখ্যাত গ্যাবা স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়ার কথা ভারত-অস্ট্রেলিয়া চার ম্যাচ সিরিজের চতুর্থ টেস্ট। কিন্তু কোয়ারেন্টাইন জটিলতায় এরই মধ্যে সেখানে ম্যাচ হওয়া নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। তবে সিরিজের শেষ টেস্ট সেখানেই অনুষ্ঠিত হবে বলে মনে করেন অজি অফস্পিনার নাথান লায়ন।
সব ঠিকঠাক থাকলে গ্যাবাতেই শততম টেস্ট ম্যাচ খেলবেন লায়ন। এখন পর্যন্ত ৯৮টি টেস্ট খেলেছেন তিনি। সিডনিতে খেলবেন ৯৯তম টেস্ট। দলের হয়ে সাম্প্রতিক পারফরম্যান্সে ব্রিসবেন টেস্টে তার বাদ পড়ার সম্ভাবনা নেই বললেই চলে। ফলে সেখানেই শততম টেস্ট খেলবেন তিনি।
এর আগে লায়ন বলেন, আমার কাছে কোনো প্ল্যান বি নেই। গ্যাবাতে খেলার জন্যই প্রস্তুতি নিচ্ছি এবং আমি ১০০ শতাংশ নিশ্চিত সেখানেই ম্যাচ হবে। দুটো দলই গত ছ’মাস ধরে কোয়ারেন্টাইনে রয়েছে জানি। কিন্তু খেলাটার জন্যে এটুকু আত্মত্যাগ তো করতেই হবে।
এদিকে তৃতীয় টেস্টে ভারতীয় দলে ফিরছেন রোহিত শর্মা। স্পিনারদের বিরুদ্ধে অকুতোভয় এই ব্যাটসম্যানকে নিয়ে লায়নের ভাষ্য, রোহিত যে বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটার তা নিয়ে সন্দেহ নেই। সে বোলারদের একটা বড় চ্যালেঞ্জ হতে চলেছে। কিন্তু আমরা চ্যালেঞ্জ নিতে ভালোবাসি। রোহিতের জন্য আমাদের পরিকল্পনা তৈরি থাকবে। আশা করি ওকে দ্রুত ফেরাতে পারব।
২০১১ সালে শ্রীলংকার বিপক্ষে টেস্ট দিয়ে লায়নের টেস্ট অভিষেক হয়। এই ফরম্যাটে ৯৮ ম্যাচ খেলে ৩৯৪ উইকেট শিকার করেছেন তিনি। খবর : ডেইলিবাংলাদেশ’র।