বেসরকারি ৬ হাসপাতালকে সতর্ক করলো ভ্রাম্যমাণ আদালত

0
302
ভ্রাম্যমাণ আদালতের অভিযান

নিজস্ব প্রতিবেদক :

নগরীর বেসরকারি হাসপাতাল ও ক্লিনিক গুলোতে কোভিড-১৯ ও নন কোভিড রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযান রয়েল হসপিটাল, ডেল্টা হসপিটাল, ন্যাশনাল হসপিটাল, মেডিকেল সেন্টার, সিএসসিআর ও শেভরণ হাসপাতালকে সতর্ক করা হয়েছে।

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবিএম আজাদের সভাপতিত্বে গত ৩০ মে অনুষ্ঠিত বেসরকারি  হাসপাতাল ও ক্লিনিকের ব্যবস্থাপনা পরিচালক-প্রতিনিধিদের সাথে কোভিড-১৯ মহামারী দুর্যোগ মোকাবেলা সংক্রান্ত সভার সিদ্ধান্ত মোতাবেক বেসরকারি ক্লিনিক ও হাসপাতাল সমূহে কোভিড-১৯  ও নন-কোভিড রোগীদের মানসম্মত এবং হয়রানিবিহীন চিকিৎসা সেবা  নিশ্চিত করতে অভিযান চালানো হয়।   বৃহস্পতিবার  বিকাল সাড়ে ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৬ টা পর্যন্ত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট, সহকারী কমিশনার (ভূমি-কাট্টলী সার্কেল) মো. তৌহিদুল ইসলাম ও নির্বাহী ম্যাজিস্ট্রেট (ভূমি-আগ্রাবাদ সার্কেল) আবদুস সামাদ শিকদারের নেতৃত্বে পৃথক অভিযান পরিচালনা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম নগরীর জিইসির মোড় মেডিকেল সেন্টার, সিএসসিআর, শেভরণ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুস সামাদ শিকদার রয়েল হসপিটাল, ডেল্টা হসপিটাল ও ন্যাশনাল হসপিটালে অভিযান পরিচালনা করেন।

চট্টগ্রাম সিভিল সার্জনের প্রতিনিধি ডা. ওয়াজেদ অভি ও ডা. হায়দার হোসেনসহ চালানো অভিযানে দেখা গিয়েছে কোভিড-১৯, নন- কোভিড রোগীদেরকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। তবে সাধারণ নন- কোভিড রোগীদের থেকে কোভিড-১৯ রোগীদেরকে পৃথক ব্যবস্থাপনার মাধ্যমে চিকিৎসাসেবা দেয়ার  ক্ষেত্রে কিছুটা নিরাপত্তা ঘাটতি রয়েছে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।