বিজিবির সঙ্গে গোলাগুলিতে মাদক কারবারি নিহত

0
149

নৌকাসহ ইয়াবা চালান জব্দ

নিজস্ব প্রতিনিধি, টেকনাফ :
টেকনাফের নাফনদী দিয়ে ইয়াবার একটি চালান নিয়ে অনুপ্রবেশের সময় বিজিবি-মাদক কারবারিদের মধ্যে গোলাগুলির ঘটনায় এক অজ্ঞাত মাদক কারবারি নিহত ও দুই বিজিবি সদস্য আহত হয়েছেন। এসময় কাঠের নৌকাসহ বড় ধরনের ইয়াবার চালান জব্দ করা হয়।
বিজিবির সূত্রে জানা যায়, ১৩ নভেম্বর (শুক্রবার) রাত সাড়ে ১০টার দিকে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের আওতাধীন ১ নম্বর স্লুইচ গেইট সংলগ্ন এলাকায় মিয়ানমার হতে বড় ধরনের মাদকের চালান আসার সংবাদে বিশেষ একটি টহল দল স্পিডবোট নিয়ে কৌশলে অবস্থান নেয়। কিছুক্ষণ পর একটি কাঠের নৌকা নিয়ে ৩ জন ব্যক্তি শূন্যরেখা অতিক্রম করে বাংলাদেশের জলসীমায় প্রবেশ করলে তাদের চ্যালেঞ্জ করা হয়। সাথে সাথে বিজিবিকে লক্ষ্য করে গুলিবর্ষণ করলে বিজিবি সদস্য জনি হোছাইন (২৬) এবং মোতালেব হোসাইন (৪২) আহত হয়। এমতাবস্থায় বিজিবি আত্নরক্ষার্থে পাল্টা গুলিবর্ষণ করলে নৌকা হতে এক ব্যক্তি গুলিবিদ্ধ হয়ে নদীতে পড়ে যায়। অপর দুইজন নৌকা হতে লাফ দিয়ে ওপারে চলে যায়। গোলাগুলি থেমে যাওয়ার পর দ্রুত নৌকাটি জব্দ করে ১টি দেশী অস্ত্র, ২ রাউন্ড কার্তুজের খালি খোসা এবং ২ লাখ ১০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। এরপর নদী হতে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার ব্যক্তি এবং আহত বিজিবি সদস্যদের দ্রুত চিকিৎসার জন্য টেকনাফ উপজেলা সদর হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গুলিবিদ্ধ মাদক কারবারি মারা যায়।
এ ব্যাপারে টেকনাফ ২ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান বলেন, সরকারি কাজে বাধা প্রদান ও মাদকের চালান বহন এবং অবৈধ অস্ত্রের ব্যবহার আইনে পৃথক মামলা রুজু করা হয়েছে