বায়েজিদ ও খুলশিতে পাহাড় কাটায় ১৪ লাখ ৪০ হাজার টাকা জরিমানা

0
207

নিজস্ব প্রতিবেদক :
নগরীর বায়েজিদ ও খুলশিতে পাহাড় কাটার ঘটনায় ১৪ লাখ ৪০ হজার টাকা জরিমানা করলো পরিবেশ অধিদপ্তর। ১০ মে ঘটনাস্থল পরিদর্শনের পর মঙ্গলবার পরিবেশ অধিদপ্তরের শুনানি শেষে এই জরিমানা করা হয়।
জানা যায়, পরিবেশ অধিদপ্তরে উপ-পরিচালক মিয়া মাহমুদুল হক ১০ মে বায়েজিদ থানাধীন চন্দ্রনগর এলাকায় কিশোয়ান ব্রেড ফ্যাক্টরির পেছনে পাহাড় কাটার প্রমাণ পায়। ঘটনাস্থল পরিদর্শনে ৯ হাজার ৬০০ ঘনফুট পাহাড় কাটার বিষয়টি পরিমাপ করা হয়। এঘটনায় পাহাড়ের মালিক তৈয়বুর রহমানকে মঙ্গলবার পরিবেশ অধিদপ্তরে শুনানির জন্য ডাকা হয়। এসময় পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগরের পরিচালক মোহাম্মদ নুরুল্লাহ নূরী শুনানি শেষে তাদের ৯ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করেন।
অপর ঘটনাটি হলো খুলশি থানাধীন দক্ষিণ পাহাড়তলী এলাকায়। আমিনা বেগম, নুরুল ইসলাম ও মোহাম্মদ ইব্রাহিম এর মালিকানাধীন পাহাড়টি কাটা হচ্ছিল দীর্ঘদিন ধরে। এঘটনায় পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগরের পরিচালক মোহাম্মদ নুরুল্লাহ নূরী শুনানি শেষে তাদের ৪ লাখ ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।
উল্লেখ্য, এর আগে নগরীর এস এস খালেদ রোডে পাহাড় কাটার ঘটনায় সোমবার ২৮ লাখ টাকা জরিমানা করা হয়েছিল। পরিবেশ আইনে পাহাড় কাটা নিষিদ্ধ।