চট্টগ্রামের তিন বিশিষ্ট ব্যক্তির মৃত্যুতে তথ্যমন্ত্রী ও মেয়রের শোক

চট্টগ্রামের প্রখ্যাত আলেমে দ্বীন আল্লামা কাযী নুরুল ইসলাম হাশেমী, বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক সদস্য এবং চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি মো. কবির চৌধুরী এবং রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও স্বনির্ভর রাঙ্গুনিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আমিরুল ইসলাম চৌধুরী লেদু’র মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি।
মঙ্গলবার (২ জুন) ভোর ৫টার দিকে চট্টগ্রাম নগরীর আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় চট্টগ্রামের আহছানুল উলুম কামিল মাদ্রাসাসহ বিভিন্ন মাদ্রাসার প্রতিষ্ঠাতা আল্লামা কাযী নুরুল ইসলাম হাশেমীর। উপমহাদেশের শীর্ষস্থানীয় ও সর্বজন শ্রদ্ধেয় ইসলামী ব্যক্তিত্ব ও পবিত্র ধর্ম ইসলামের প্রচার এবং প্রসারে আল্লামা হাশেমীর অবদানের কথা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন তথ্যমন্ত্রী। তিনি মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।
এদিকে মঙ্গলবার (২ জুন) সকাল ১১ টার দিকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসিউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক সদস্য এবং চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি মো. কবির চৌধুরী। বরেণ্য এই আইনজীবীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন তথ্যমন্ত্রী। তিনি মরহুম মো. কবির চৌধুরীর পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে আত্মার মাগফেরাত কামনা করে বলেন, মরহুম কবির চৌধুরী একজন বিজ্ঞ আইনজ্ঞ ছিলেন। তার মৃত্যুতে আইন পেশার অপূরণীয় ক্ষতি হয়েছে।
একই দিন দুপুরে মারা যান চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি ও স্বনির্ভর রাঙ্গুনিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আমীরুল ইসলাম চৌধুরী লেদু। প্রবীণ এই আওয়ামী লীগ নেতার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন তথ্যমন্ত্রী বলেন, রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগ একজন নিবেদিত ব্যক্তিকে হারিয়েছে। দলের দুঃসময়ে তার সাহসী পদক্ষেপ আজীবন স্মরণীয় হয়ে থাকবে।
আল্লামা নুরুল ইসলাম হাশেমীর মৃত্যুতে মেয়রের শোক
আহলে সুন্নাত, রাহনুমা-এ-শরীয়ত, পীরে কামেল, আল্লামা নুরুল ইসলাম হাশেমী (৯৩) চিকিৎসাধীন অবস্থায় আজ ২ জুন (মঙ্গলবার) ভোরে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি….রাজিউন)। তার মৃত্যুতে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।
শোকবার্তায় সিটি মেয়র বলেন, তিনি ছিলেন দার্শনিক ও ইসলামী চিন্তাবিদ হিসেবে সকলের বরণীয় ও সম্মাণীয় ব্যক্তিত্ব ছিলেন। সর্বোপরি ইসলামী চেতনায় মানবিকতার আদর্শকে ধারণ করে জনকল্যাণে নিবেদিত ছিলেন। অন্যদিকে তিনি ছিলেন সুন্নাতের একনিষ্ঠ অনুসারী। এ মহান ব্যক্তিত্ব নিজেই হয়ে ওঠেন অনুপম অনুসরণীয় আদর্শ। আলেমকূলের এই শিরোমণি আহলে সুন্নাত ওয়াল জামাতের সর্বজন শ্রদ্ধেয় ইমাম হিসেবেও উপমহাদেশে নিজেকে প্রতিষ্ঠিত করেছিলেন। মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবার-পরিজন ও আশেকানদের প্রতি সমবেদনা জানান। বিজ্ঞপ্তি