ফ্লেমিংয়ের রেকর্ড ছুঁলেন উইলিয়ামসন

0
118

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
পিতৃত্বকালীন ছুটি কাটিয়ে বাইশ গজে দুরন্ত কিউয়ি অধিনায়ক। শনিবার মাউন্ট মানগানুইয়ে পাকিস্তানের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টে কেরিয়ারে ৩৩তম হাফ-সেঞ্চুরি করে প্রাক্তন কিউয়ি অধিনায়ক স্টিফেন ফ্লেমিংয়ের ৫৫তম ফিফটি-প্লাস রানের ইনিংসের রেকর্ড ছুঁলেন কেন উইলিয়ামসন।
প্রথম দিনের শেষে ২৩তম সেঞ্চুরির দোরগোরায় কিউয়ি অধিনায়ক। উইলিয়ামসন ও রস টেলরের ব্যাটে প্রাথমিক ধাক্কা সামলে নিউজিল্যান্ডকে শক্ত ভিতের উপর দাঁড় করিয়ে দেন। শাহিন আফ্রিদির দুরন্ত বোলিংয়ে মাত্রপ ১৩ রানে দুই ওপেনারকে হারানোর পর কিউয়ি ব্যাটিংয়ের হাল ধরেন দুই অভিজ্ঞ ব্যাটসম্যান। তৃতীয় উইকেটে ১২০ রানের পার্টনারশিপ গড়ে দলকে মজবুত জায়গায় পৌঁছে দেয় কেন-রস জুটি। টেলর ৭০ রানে প্যাভিলিয়েন ফিরলেও দিনের শেষে ৯৪ রানে অপরাজিত রয়েছেন উইলিয়ামসন। তার সঙ্গে ৪২ রানে ক্রিজে রয়েছেন হেনরি নিকোলস।
১৫০ বলে এদিন রেকর্ড হাফ-সেঞ্চুরিতে পৌঁছান উইলিয়ামসন। এদিন ৫৫তম ফিফটি-প্লাস রানের ইনিংস খেলে ফ্লেমিংয়ের পাশাপাশি স্টিভ স্মিথ, কেন ব্যারিংটন, গ্রেগ চ্যাপেল, গ্যারি কার্স্টেন, গ্রাহান থর্প, বীরেন্দ্র সেওয়াগ এবং মাইকেল ক্লার্কের সঙ্গে একই আসনে বসেন কিউয়ি অধিনায়ক। আর টেলর এদিন তার ৫৩তম ফিফটি-প্লাস ইনিংস খেলেন। এদিন টেস্টে ৩৪তম হাফ-সেঞ্চুরি করেন অভিজ্ঞ কিউয়ি ব্যাটসম্যান।
তবে আফ্রিদির বলে ৭০ রানে প্যাভিলিয়নে ফেরার আগে একটি রেকর্ড গড়েন টেলর। তিন ফর্ম্যাট মিলিয়ে দেশের হয়ে সবচেয়ে বেশি আন্তর্জান্তিক ম্যাচ খেলেন তিনি। এদিন ৪৩৮টি ম্যাচ খেলে প্রাক্তন কিউয়ি অধিনায়ক ড্যানিয়েল ভেটরির সর্বাধিক ৪৩৭টি আন্তর্জাতিক ম্যাচ খেলার রেকর্ড ভাঙেন টেলর।
৪৩২টি ম্যাচ খেলে তিন নম্বরে রয়েছেন ব্রেন্ডন ম্যাকালাম। আর এক প্রাক্তন কিউয়ি অধিনায়ক ফ্লেমিং খেলেছেন ৩৯৫টি আন্তর্জাতিক ম্যাচ।